২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সিলেটে মহিলা দলের গণসংযোগে পুলিশি বাধা, আটক ৫

সিলেটে মহিলা দলের গণসংযোগে পুলিশি বাধা, আটক ৫ - নয়া দিগন্ত

সিলেট-১ (মহানগর ও সদর উপজেলা) আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী খন্দকার আব্দুর মুক্তাদিরের পত্নী জাকিয়া ইয়াসমিনের গণসংযোগে পুলিশি বাধার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার সিলেট নগরীর খোজারখলা ও টুলটিকরে তার গণসংযোগস্থল থেকে ৫ বিএনপি নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। এছাড়া, কুয়ারপাড় ইঙ্গুলাল রোড এলাকায় পূর্ব নির্ধারিত একটি নির্বাচনী মহিলা সমাবেশ পুলিশের বাধার মুখে পণ্ড হয়ে গেছে।

সিলেট মহানগর বিএনপি’র সহ-সভাপতি ও সিলেট সরকারি মহিলা কলেজ ছাত্রী সংসদের সাবেক ভিপি অধ্যাপিকা সামিয়া চৌধুরী অভিযোগ করেন, ধানের শীষ প্রতীকের সমর্থনে খন্দকার আব্দুল মুক্তাদির পত্নীসহ সিলেট জেলা ও মহানগর জাতীয়তাবাদী মহিলা দলের নেতৃবৃন্দ প্রতিদিনই নগরীর বিভিন্নস্থানে গণসংযোগ ও মহিলা সমাবেশ করছেন। কিন্তু মঙ্গলবার দিনভর বিভিন্নস্থানে এই মহিলা প্রতিনিধি দলের গণসংযোগে পুলিশ কর্তৃক বাধা দেয়া হয়।

তিনি বলেন, মঙ্গলবার দুপুরে নগরীর ২৫নং ওয়ার্ডের বরইকান্দিতে গণসংযোগ থেকে ফেরার পথে খোজারখলা রোডে আগে থেকেই অবস্থান নেয়া দক্ষিণ সুরমা থানা পুলিশ ৩ বিএনপি কর্মীকে আটক করে। আটককৃতরা হলেন- ২৫নং ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি ও স্থানীয় খোজারখলার বাসিন্দা বদরুল আলম, ২৭নং ওয়ার্ড বিএনপি নেতা ও স্থানীয় পাঠানপাড়ার বাসিন্দা আব্দুল কাদির এবং একই ওয়ার্ডের আলমপুরের বাসিন্দা কুটি মিয়া।

একইভাবে মঙ্গলবার দুপুরের পর মহিলা দল নগরীর টুলটিকর এলাকায় গণসংযোগে গেলে সেখানে আগে থেকেই অবস্থানরত পুলিশের একটি দল মাহফুজ ও আলম নামের বিএনপির ২ কর্মীকে আটক করে। সন্ধ্যার পর কুয়ারপাড় এলাকায় ইঙ্গুলাল রোডে জাতীয়তাবাদী মহিলা দল নেত্রী রাহেলা জেরিন কাননের বাসায় ধানের শীষের সমর্থনে একটি মহিলা সমাবেশে সাদা পোশাকে একদল পুলিশ অভিযান চালায়। তারা মহিলা দল নেত্রী রাহেলা জেরিন ও তার পরিবারের লোকজনের সাথে অসৌজন্যমূলক আচরণ করে ও সমাবেশ না করার হুমকি দেয় বলে জানা যায়।


আরো সংবাদ



premium cement