২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সুনামগঞ্জে বিএনপির কমিটি থেকে কয়েকজনের পদত্যাগ

-

সাবেক হুইপ ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট ফজলুল হক আছপিয়ার বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা ও স্বজনপ্রীতির অভিযোগ এনে সুনামগঞ্জ সদর উপজেলা ও পৌর বিএনপি কমিটি থেকে পদত্যাগ করেছেন কয়েকজন নেতা।

সোমবার সকাল ১১টায় শহরের কাজীর পয়েন্ট এলাকার একটি কমিউনিটি সেন্টারের হল রুমে সাংবাদিক সম্মেলন করে তারা পদত্যাগের এ ঘোষণা দেন এবং জেলা বিএনপির দফতর সম্পাদক জামাল উদ্দিন বাকেরের হাতে তারা পদত্যাগপত্র তুলে দেন।

লিখিত বক্তব্য পাঠ করেন বিএনপি নেতা অ্যাডভোকেট আমিরুল ইসলাম। লিখিত বক্তব্যে তিনি বলেন, বিগত ২৫ অক্টোবর সুনামগঞ্জ সদর উপজেলা বিএনপি ও পৌর বিএনপির কমিটি ঘোষণা করা হয়। উপজেলা কমিটিতে আকবর আলী সভাপতি সেলিম উদ্দিনকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়। তারা দুজন দীর্ঘ ২৫ বছর ধরে দুটি পদে বহাল রয়েছেন। এতো দীর্ঘ সময় নেতৃত্বে থাকার পরও সাবেক হুইপ ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট ফজলুল হক আছপিয়ার অত্যন্ত ঘনিষ্ট ও আস্থাভাজন হিসেবে তারা কমিটিতে পদে বহাল থাকেন। কমিটি গঠনের ক্ষেত্রে তৃণমূলের কোনো মতামত নেয়া হয়নি। তৃণমূলের গ্রহণযোগ্যতা না পাওয়ায় ১০ দিনে ব্যবধানে গত ৫ নভেম্বর তাদের স্বপদে বহাল রেখে আবারও কমিটি ঘোষণা করা হয়। কমিটি গঠনের ক্ষেত্রে দলীয় গঠনতন্ত্র ও গণতন্ত্র কোনো কিছুই অনুসরণ করা হয়নি বলে উল্লেখ করেন।

সংবাদ সম্মেলনে পদত্যাগকারীদের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলা বিএনপির সহ-সভাপতি ও রঙ্গারচর ইউপি চেয়ারম্যান মো: আব্দুল হাই, সহ-সভাপতি ও গৌরারং ইউপি চেয়ারম্যান মো: ফুল মিয়া, সহ-সভাপতি ও লক্ষণ শ্রী ইউপি চেয়ারম্যান মো: আব্দুল ওদুদ, পৌর বিএনপির সদস্য অ্যাড. আমিরুল ইসলাম, সদর থানা বিএনপির যুগ্ম সম্পাদক মো: সিরাজুল ইসলাম, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক সোহেল মিয়, সদর বিএনপির সদস্য আয়না মিয়া, আস্কর আলী, পৌর বিএনপির যুগ্ম সম্পাদক মমিনুল হক কালারচান, সদর থানার যুগ্ম সম্পাদক আজিজুল হক, পৌর বিএনপির যুগ্ম সম্পাদক রাকিবুল হাসান দিলু, সদর থানা বিএনপির সদস্য আবুল কাশেম মেম্বার ও সহ-দফতর সম্পাদক জিয়া উদ্দিন প্রমুখ।


আরো সংবাদ



premium cement
মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই

সকল