২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

শ্রীমঙ্গলে পড়তে শুরু করেছে কুয়াশা

-

শ্রীমঙ্গলে শুক্রবার ভোরে বেশ শীত অনুভূত হয়েছে। মধ্য রাত থেকে পড়েছে অন্তত এই জনপথে কুয়াশা। সেই কুয়াশাই বলে দিচ্ছে এ অঞ্চলে শীতের খুব একটা বাকী নেই। মনে পড়ছে সেই দাদা-দাদীর কথা, তারা যে বলেছিলেন শীতের জন্ম হয় ভাদ্র মাসেই।

ষড়ঋতুর দেশ বড়ই বিচিত্র। বর্ণিল প্রকৃতির ঋতু পরিবর্তনের সাথে সাথে উদ্ভাসিত হয়ে উঠে তার অন্তহীন রুপ, রং আর সুরের খেলা। শরতের শেষ লগ্নে আর হেমন্তের কান্তিকালে শীতের অনেক আগেই এ অঞ্চলে প্রকৃতিতে এসেছে দারুন এক পরিবর্তন। যদিও দিনের বেলা তাপমাত্রা কিছুটা বেশি, তবুও রাতে ফ্যান চালিয়ে কাঁথা গায়ে দিতে ভূলেন না কেউই।

শ্রীমঙ্গলস্থ ‘স্মার্ট ট্যুরিজম’ এর কন্সালটেন্ট সুলতানুল আরেফিন খাঁন তাজুল নয়া দিগন্তকে বলেন, প্রকৃতির পালাবদলের হাওয়ায় ভিন্ন সাজে সাজতে শুরু করেছে চায়ের রাজধানী খ্যাত দেশের অন্যতম পর্যটক এলাকা শ্রীমঙ্গল। তিনি বলেন, প্রকৃতিপ্রেমিদের হাতছানী দিয়ে ডাকছে এ অঞ্চলের প্রকৃতি। সময় সুযোগ করে পরিবার-পরিজন, বন্ধু-বান্ধবকে নিয়ে দেখে যেতে পারেন প্রথম শীতের অনুভূতিটা।


আরো সংবাদ



premium cement
চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত

সকল