১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


পাকিস্তানগামী চীনের জাহাজ আটকে দিলো ভারত, যা বলছে পাকিস্তান

আয়শা ফারুকি - ছবি : সংগৃহীত

ভারত করাচিগামী চীনের একটি জাহাজ আটক করায় এর প্রতিবাদ জানিয়েছে পাকিস্তান। ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের কাজে লাগে এমন উপকরণ বহনের অভিযোগে সম্প্রতি গুজরাটের কান্দলা বন্দর কর্তৃপক্ষ ওই জাহাজটি আটক করেছে।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আয়শা ফারুকি বলেছেন, জাহাজে সামরিক সরঞ্জাম রয়েছে বলে ভারত যে দাবি করছে তা পুরোপুরি ভিত্তিহীন এবং নয়া দিল্লি বেআইনিভাবে জাহাজটি আটক করেছে।

তিনি আরো বলেন, জাহাজে যেসব পণ্য ছিল তার তালিকা আমাদের কাছে রয়েছে এবং জাহাজে শিল্প-পণ্য বিশেষকরে ইট পোড়ানোর চুল্লি ছিল।

আয়শা ফারুকি আরো বলেন, আন্তর্জাতিকভাবে নিষিদ্ধ কোনো পণ্য বা উপাদানে জাহাজে ছিল না।

শনিবার চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ও আনুষ্ঠানিকভাবে তাদের জাহাজ আটকের প্রতিবাদ জানিয়ে বলেছে, ভারত ওই জাহাজ আটক করে আইন লঙ্ঘন করেছে।

গত ৩ ফেব্রুয়ারি জাহাজটি গুজরাটের কান্দলা বন্দরে আটক করা হয় এবং ভারত সরকার তাতে নিবিড়ভাবে তদন্ত চালাচ্ছে বলে দাবি করা হয়েছে।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
‘লাজুক’ স্বভাবের ভেলুপিল্লাই প্রভাকরণ যেভাবে শক্তিশালী গেরিলা বাহিনী গড়ে তুলেছিলেন যুক্তরাষ্ট্রের অভিবাসন আদালত কিছু অভিবাসীকে দ্রুত বহিষ্কার করতে চায় হামলা জোরদার করতে পারে রাশিয়া : জেলেনস্কি নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে লরি, শিশুসহ নিহত ২ ভৈরবে র‍্যাব হেফাজতে নারী আসামির মৃত্যু চবিতে বহিরাগতদের বিরুদ্ধে অভিযান, ৩০ মোটরসাইকেল জব্দ দুর্ভিক্ষের কারণে সুদানে মানবিক সঙ্কট নিয়ন্ত্রণের বাইরে ফিলিস্তিনি ভূখণ্ডে কোনো বিদেশী সামরিক উপস্থিতি মানব না : হামাস ৩ লাশ উদ্ধারের নেতানিয়াহুর দাবিতে সন্তুষ্ট নয় ইসরাইলিরা কিডনির ‘নীরব ঘাতক’ উচ্চ রক্তচাপ! বিবাহবিচ্ছেদের পথে জেনিফার-বেন!

সকল