২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ওয়াইসিকে ‘জবাব’ দিতে এবার নিজেই মাঠে নামছেন অমিত শাহ

আসাদউদ্দিন ওয়াইসি ও অমিত শাহ - ছবি : সংগৃহীত

ভারতে সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) সমর্থনে এবার হায়দরাবাদে বিশাল মিছিল আয়োজন করতে চলেছে কেন্দ্রীয় শাসক দল বিজেপি। জানা গেছে, ১৫ মার্চে অনুষ্ঠিত হতে চলা এই ব়্যালির জন্য প্রয়োজনীয় অনুমতি মিলেছে হায়দরাবাদ পুলিশের কাছে। এই মিছিলে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। এই পরিস্থিতিতে আসাদউদ্দিন ওয়াইসির এলাকায় অমিত শাহের এই ব়্যালিকে বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

এ বিষয়ে তেলাঙ্গানা রাজ্যের বিজেপি সভাপতি কে লক্ষ্মণ বলেন, ‘সিএএ’র সমর্থনে ১৫ মার্চ বিশাল ব়্যালির আয়োজন করছি আমরা। সেখানে ভাষণ দিতে আসবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।’ পাশাপাশি আসাদউদ্দিনের দল এআইএমআইএম ও চন্দ্রশেখর রাওয়ের টিআরএসকেও আক্রমণ করেন তিনি।

এআইএমআইএম ও চন্দ্রশেখর রাওয়ের টিআরএসকে আক্রমণ করে লক্ষ্মণ বলেন, ‘সিএএ নিয়ে মিথ্যা প্রচার চালাচ্ছে তেলাঙ্গানা রাষ্ট্র সমিতি ও এআইএমআইএম। বিজেপি এই মিথ্যাচারের জবাব দেবে। সম্পূর্ণ তথ্য মানুষের কাছে তুলে ধরে সত্যিটাকে সামনে আনবে বিজেপি।’

টিআরএস নেতা চন্দ্রশেখরের নামে অভিযোগ করে বলেন, ‘উনি তো শুধুমাত্র নির্বাচন এলে প্রকল্পের ঘোষণা করেন। পরে আর কোনো কাজ করেন না।’

এদিকে সূত্র বলছে, সেদিন অমিত শাহর সাথে ব়্যালিতে যোগ দিতে পারেন পার্শ্ববর্তী রাজ্য অন্ধ্রপ্রদেশের দল জন সেনা পার্টির নেতা পবন কল্যাণ। সম্প্রতি তিনি বিজেপির সাথে হাত মিলিয়েছিলেন। অন্ধ্রপ্রদেশ বিধানসোয় জন সেনার কোনো প্রতিনিধি না থাকলেও পবন কল্যাণের নিজস্ব রাজনৈতিক প্রভাব বেশ ভালো সেই রাজ্যে।

প্রথম থেকেই কেন্দ্রের আনা সিএএ’র বিরোধিতা করে এসেছেন আসাদউদ্দিন। কয়েকদিন আগেই সিএএ বিরোধী এক সভা থেকে তিনি বলেন, ‘১০০ কোটির জন্য ১৫ কোটি মুসলিমই যথেষ্ট।’

ওয়াইসির অভিযোগ, সিএএ বিরোধিতা নিয়ে শাহিনবাগ থেকে শুরু করে একাধিক জায়গায় বারবার মুসলিমদের টার্গেট করেছে বিজেপি নেতারা।

এদিকে বৃহস্পতিবারই এআইএমআইএম’র সিএএ বিরোধী এক সভাতে পাকিস্তান জিন্দাবাদ স্লোগান তোলেন একজন। বেঙ্গালুরুর সেই সভার পরেই নতুন করে বিতর্ক দানা বেঁধেছে। কেন্দ্রের পক্ষ থেকে আনা নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতায় এই সভার আয়োজন করা হয়। আর সেখানে অমূল্য নামের এই তরুণীর ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান নিয়ে রীতিমতো তোলপাড় শুরু হয়ে যায়।

সূত্র : ওয়ান ইন্ডিয়া


আরো সংবাদ



premium cement