২০ সেপ্টেম্বর ২০১৯

পাকিস্তানে হামলা চালাতে প্রস্তুত ভারতীয় সেনাবাহিনী : জেনারেল রাওয়াত

ভারতীয় ট্যাংক বাহিনী
ভারতীয় ট্যাংক বাহিনী - ছবি : সংগৃহীত

দরকার পড়লে শত্রুর মাটিতে ঢুকে শত্রুকে শিক্ষা দেয়ার জন্য তৈরি ভারতীয় সেনাবাহিনী। কেন্দ্রীয় সরকারকে এমনটাই জানিয়েছেন সেনাপ্রধান বিপিন রাওয়াত। সেনাবাহিনী সূত্রের উদ্ধৃতি দিয়ে জানিয়েছে জি নিউজ।

সংবাদসংস্থা পিটিআইয়ের বরাত দিয়ে জি নিউজ জানায়, সেনাবাহিনীর একটি সূত্র জানিয়েছে, সেনাপ্রধান বলেছেন, 'পাকিস্তানের সঙ্গে যুদ্ধের জন্য তৈরি সেনবাহিনী। দরকারে পাকিস্তানের ভিতরে ঢুকে যুদ্ধ করতে তৈরি তারা।'

এদিকে এই সময়ের খবরে বলা হয়, বালাকোটে সেই হামলার পর, সরকারের একদম শীর্ষস্তরে সেনাপ্রধান বিপিন রাওয়ত জানিয়েছিলেন, পাকিস্তানের যে কোনোরকম আক্রমণ মোকাবিলায় ভারতীয় সেনাবাহিনী তৈরি।

ওই সূত্রের কথায়, ভারতীয় সেনাবাহিনী পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধের জন্য প্রস্তুত হয়েই ছিল। পাকিস্তানের ভিতরে ঢুকেই লড়াই করত। যুদ্ধের জন্য তার বাহিনী কতটা তৈরি রয়েছে, সে সম্পর্কে সরকারকে অবহিত করেছিলেন স্বয়ং সেনাপ্রধান। সোমবার অবসরপ্রাপ্ত সেনা অফিসারদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন জেনারেল রাওয়াত। সেখানে তিনি বলেন, বালাকোটে ভারতীয় বিমান বাহিনীর হামলার পর পাকিস্তান যদি কোনোরকম আগ্রাসী মনোভাব দেখানোর চেষ্টা করত, তা প্রতিহত করা হত। ভারতীয় বাহিনীকে যুদ্ধের জন্য তৈরি রাখা হয়েছিল।

সূত্রের খবর, ২০১৬ সালে উরিতে বিদ্রোহী হামলার পরপরই গোলাবারুদ কিনতে ১১ হাজার কোটি রুপির চুক্তি করে ভারতীয় সেনাবাহিনী। ইতিমধ্যে সেই চুক্তির ৯৫ শতাংশ গোলাবারুদ সেনা বাহিনীর হাতে চলে এসেছে। এ ছাড়া, অত্যাধুনিক সমরাস্ত্র কিনতে আরো ৩৩টি চুক্তি চূড়ান্ত করা হয়। মোট চুক্তির পরিমাণ ৭ হাজার কোটি রুপি। অস্ত্রখাতে ৯ হাজার কোটির আরো একটি চুক্তি পাকা হওয়ার মুখে রয়েছে।


আরো সংবাদ




gebze evden eve nakliyat Paykasa buy Instagram likes Paykwik Hesaplı Krediler Hızlı Krediler paykwik bozdurma tubidy