২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কাশ্মিরে এবার ভারতীয় সেনাবাহিনীর মেজর নিহত

কাশ্মিরে এবার ভারতীয় সেনাবাহিনীর মেজর নিহত - ছবি : সংগৃহীত

আবারো কাশ্মিরে বড় ধরনের আঘাত নেমে এসেছে ভারতীয় সেনাবাহিনীর ওপর। ভয়াবহ হামলার দুদিনের মাথায় ফের নিহত হলেন এক সেনা কর্মকর্তা। আইইডি নিষ্ক্রিয় করতে গিয়ে জম্মু কাশ্মিরের রাজৌরি তে প্রাণ হারান ওই সেনা কর্মকর্তা।
জানা গিয়েছে নিহত কর্মকর্তা মেজর পদমর্যাদার। রাজৌরি সেক্টরের নওসেরাতে আইইডি আছে খবর পেয়ে তল্লাশি চালাতে যান তিনি । সে সময় তার মৃত্যু হয়।

ঘটনাস্থল থেকে সীমান্তের দূরত্ব দেড় কিলো মিটারেরও কম। মাত্র দু'দিন আগেই প্রাণ হারান চল্লিশ জনেরও বেশি সেনা জওয়ান। সেই ঘটনার মাত্র দু'দিনের মধ্যে আবার রক্তাক্ত হলো কাশ্মীর।

হামলার পর থেকেই ভারতজুড়ে নিন্দার ঝড় শুরু হয়েছে। বিশ্বের অন্য দেশেও তার প্রভাব পড়েছে। ভারতের পাশে দাঁড়িয়ে আমেরিকা বলেছে ভারতের আত্মরক্ষার অধিকার আছে। হামলায় ৪০ জনেরও বেশি সিআরপিএফ জওয়ানের মৃত্যুর পর মার্কিন মুখ্য নিরাপত্তা উপদেষ্টা জন বল্টন ভারতের মুখ্য নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালকে ফোন করে শুক্রবার জানিয়েছেন, ভারতের আত্মরক্ষা অধিকার আছে বলে আমেরিকা মনে করে।

জাভেদ আখতার–শাবানা আজমিকে দেশদ্রোহী বলে বিতর্কে কঙ্গনা
ফের আলোড়ন ফেললেন বলিউড স্টার কঙ্গনা রানাউত। জাভেদ আখতার, শাবানা আজমিকে দেশদ্রোহী বললেন তিনি। করাচি সাহিত্য উৎসবে যাওয়ার কথা থাকলেও পুলওয়ামার ঘটনার পরেই তা বাতিল করে দেন জাভেদ ও শাবানা। কিন্তু প্রস্তাবিত এই সফরকেই কটাক্ষ করেছেন কঙ্গনা। তা নিয়েই বিতর্কিত মন্তব্য করেন অভিনেত্রী।

সরাসরি জাভেদ আখতার, শাবানা আজমিকে দেশদ্রোহী বললেন তিনি। যা নিয়ে সরব বলিউডেরও অনেকে। করাচি সাহিত্য উৎসবে যাওয়ার কথা ছিল জাভেদ আখতার ও শাবানা আজমি। দু’‌দিনের পাকিস্তান সফর ছিল তাদের। ওই উৎসবে শাবানা আজমির পরলোকগত বাবা তথা লেখক কাইফি আজমিকে স্মরণ করা হবে বলে জানা গিয়েছে। কিন্তু বৃহস্পতিবার পুলওয়ামায় হামলার ঘটনার পর করাচি সফর তা বাতিল করে দেন জাভেদ–শাবানা। কিন্তু প্রস্তাবিত এই সফরকেই কটাক্ষ করেছেন কঙ্গনা। তার কথায়, ‘‌পাকিস্তানের সঙ্গে যারা সাংস্কৃতিক আদান–প্রদান করেন, তারাই ভারত তেরা টুকরে হোংগে গ্যাংকে প্রশ্রয় দেন।’‌ কঙ্গনা কার্যত তোপ দেগে বলেন, ‘‌আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রিতে দেশদ্রোহীতে ভর্তি। পাকিস্তানকে নিষিদ্ধ করা নয়, ওদের এই মুহূর্তে বিনাশ করার চেষ্টা করতে হবে।’‌

সাবেক ক্রিকেটার তথা কংগ্রেস নেতা নভোজ্যোত সিং সিধুর নাম না করে তিনি বলেন, ‘‌যারা এই সময় অহিংসার লেকচার দিচ্ছে, তাদের মুখে কালি মাখিয়ে গাধায় চড়িয়ে ঘোরানো উচিত।’‌


আরো সংবাদ



premium cement
দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত

সকল