১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


ভাইরাল ‘বেবি কেজরিওয়াল’

ভাইরাল ‘বেবি কেজরিওয়াল’ - ছবি: সংগৃহীত

রাজনীতির মাঠে ফের আলোচনায় কেজরিওয়াল। ভারতের নাগরিকত্ব আইন ও দেশজুড়ে বিক্ষোভের মধ্য খবরের শিরোনাম ছিলেন তিনি। পাঁচ বছরে নানা চড়াই-উতরাইয়ের পর অবশেষে বাজিমাত করেন তিনি। তবে ভোটের ফলের দিনে কেজরিওয়ালকে ছাপিয়ে গেল অন্য একটি মুখ।

মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে মন জিতে নিয়েছে খুদে কেজরিওয়াল। তাকে সবাই বলছেন ‘বেবি কেজরিওয়াল’, কেউ কেউ বলছেন ‘মাফলারম্যান’।

হিন্দুস্তান টাইমস ও এনডিটিভি বলছে, অরবিন্দ কেজরিওয়ালের ট্রেডমার্ক গলার মাফলার আর মাথার ওই বিশেষ টুপি। দিল্লির ভোটে জয়ের দিনে রাস্তায় রাস্তায় মিষ্টি বিতরণ আর উৎসব হয়েছে। এ উৎসবে বাদ যায়নি কেউ। কিন্তু নজর কেড়েছে এক খুদে ‘কেজরিওয়াল’। চোখে চশমা, গলায় মাফলার, মাথায় এএপির টুপি পরে ছোট্ট কেজরিওয়াল সেজেছে ওই শিশু। সঙ্গে আবার সুন্দর করে এঁকেছে গোঁফও। এএপির সদর দপ্তরে দেখা মিলল এই বেবি কেজরিওয়ালের। টুইটারে এএপির সদস্যরা তাঁকে মাফলারম্যান আখ্যা দিয়েছেন। দিল্লির জয়ী মুখ্যমন্ত্রীকে নকল করে মেরুন রঙের সোয়েটারও পরেছিল সে। সেই সঙ্গে কেজরিওয়ালের কায়দায় স্লোগান না দিলেও হাতখানা পাশেই তুলে রেখেছিল।

জানা গেছে, এএপির সমর্থক রাহুল তোমার ও মীনাক্ষীর সন্তান এই ‘শিশু মাফলারম্যান’। তার নাম আয়ান তোমার। এই পরিবার দীর্ঘদিন ধরে কেজরিওয়ালকে সমর্থন করে। আন্না হাজারের সঙ্গে কেজরিওয়াল যখন আন্দোলন করেছিলেন, তখন থেকেই এই পরিবার তাঁদের পাশে আছে।

শিশুর মুখে আঁকা গোঁফ, মাথায় আপের টুপি, গলায় মাফলার, গায়ে মেরুন সোয়েটার। সকাল থেকেই এ ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। দিল্লিতে এএপির সদর দপ্তরের সামনেই মায়ের কোলে ছিল ওই শিশু। এএপি তাদের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টেও সেই ছবি শেয়ার করেছে। ক্যাপশনে লিখেছে ‘মাফলারম্যান’।

২০১৫ সালের দিল্লি নির্বাচনের পর রাহুল ও মীনাক্ষী তাঁদের মেয়েকে কেজরিওয়াল সাজিয়েছিলেন। মীনাক্ষী তখন বলেছিলেন, ‘আমি চাই আমার মেয়েও কেজরিওয়ালের মতো সৎ হোক।’

উল্লেখ্য, তৃতীয়বার দিল্লির মুখ্যমন্ত্রী হতে যাচ্ছেন এএপির প্রধান অরবিন্দ কেজরিওয়াল। তাঁর দলের এ জয়ের প্রমাণ হয়েছে যে মানুষ বিভাজনের রাজনীতি চায় না। তারা যে শান্তি ও উন্নয়নের রাজনীতি চায়, তা ব্যালটে জানিয়ে দিয়েছে। এ ভোটে জয় হয়েছে গণতন্ত্রের। ৬২ আসন এএপির দখলে। আর ৮টি আসন বিজেপির।


আরো সংবাদ



premium cement
এক বছর পর দাউদকান্দিতে ড. মোশাররফ গোপালগঞ্জ বশেমুরবিপ্রবিতে সুষ্ঠুভাবে গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন রাজধানীতে আ’লীগের শান্তি সমাবেশ আজ কুয়াকাটা সৈকতে সনাতন ধর্মাবলম্বীদের সমুদ্রস্নান সরকারি হাসপাতালে অবৈধ ক্যান্টিন ও ওষুধের দোকান বন্ধের নির্দেশ ভোটের অধিকার কেড়ে নিয়ে আ’লীগ জনগণকে নাগরিক হিসেবে বাতিল করেছে : জোনায়েদ সাকি ইবিতে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা টঙ্গী পর্যন্ত বর্ধিত হচ্ছে মেট্রোরেলের লাইন মালয়েশিয়ায় বিএমইটি কার্ডের নামে প্রতারণার ফাঁদ : সতর্ক করল দূতাবাস ফিলিস্তিনে হামলার প্রতিবাদে নারায়ণগঞ্জে খেলাফত মজলিসের বিক্ষোভ মিছিল আল মাহমুদপুত্র মীর তারিকের ইন্তেকাল

সকল