২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ঈদে ম্যাচিং গয়না : রঙের ফিচার

-

ঈদের সময় নতুন পোশাকের সাথে মিলিয়ে গয়না পরার আগ্রহ বেড়ে যায় শতগুণ। হালকা ও ভারী দুই ধরনের গয়নাই প্রাধান্য পায়। পোশাকের সাথে মানানসই এসব গয়নার ব্যবহার নারীকে যেমন নান্দনিকতায় সাজাচ্ছে, তেমনি সাধারণ সাজের মধ্যে দিচ্ছে অনন্য সৌন্দর্য। মাদল ফ্যাশন হাউজের কর্ণধার মাসুমা খাতুন শাম্মী বলেন, গরমের কারণে হালকা গয়নার দিকে বেশি ঝুঁকছেন তরুণীরা। তবে অনেকে ভারী গয়নাও কিনছেন। তামা, পাথর ছাড়াও হাতের কাজ করা মালা ও কাপড়ের মালা এখন বেশ ট্রেন্ডি। পাশ্চাত্য পোশাকের সাথে এসব গয়না মানাবে ভালো। কুর্তা বা সালোয়ার-কামিজের এথনিক লুক আনতে অনেকেই টারসেলে তৈরি গয়না পরছেন। সুতা, বিডস, মেটাল প্রভৃতি দিয়ে এই টারসেল বানানো হচ্ছে। শাড়ি কিংবা ছিমছাম পোশাকে নানা রকম বিমূর্ত মোটিফÑ টেরাকোটার মোটিফে নকশা করা অলঙ্কারও পরতে পারেন। চোকার, বিব, কলার কিংবা দু-তিন ছড়ার স্টাইলে তৈরি হচ্ছে এগুলো। ন্যাচারাল পাথরের মধ্যে কাচ বসিয়ে ছোট লকেট খুব চলছে। এগুলো নানা রঙের হয়ে থাকে। আড়ংয়ের বিক্রয় কর্মী শান্তা বলেন, ছিমছাম গায়নার ভেতর ইদানীং টারসেল কলার, এন্টিক ও ধাতব গয়নার চাহিদা বেশি। ফ্যাশনের চলতি ধারায় জাঙ্ক গয়না দেখা যায়। একটি গয়নায় অনেক রঙ থাকে। কিশোরী ও তরুণীরা পছন্দ করছেন তামা, রুপা, বিডস, স্টোন ও অক্সিডাইজ দিয়ে বানানো গয়না।
ব্রেসলেটগুলো মূলত বানানো হচ্ছে রাবার, কাপড়, তামা, পিতল, মাটি, কাঠ, স্টিল, চামড়া, সুতা, পুঁতি, ইলাস্টিক, আট ধাতু, সুতার প্যাঁচ, এমনকি পশুর হাড় দিয়ে। এ ছাড়া মার্কেটে আছে ফ্লেক্সিবল ব্রেসলেট। আংটিতে ব্যবহার হচ্ছে পাথর, পশুপাখির অবয়ব, পিতল, পুঁতি, মুক্তাও মিনা এবং পাথরের নজরকাড়া বড় নকশার আংটি। ঈদে অনেকে স্বর্নের গয়নাও কিনে থাকেন। তবে অনেকেই গোল্ড প্লেটেড গয়না কিনে থাকেন। এতে দাম কম পড়ে আর দেখতেও সোনার মতো মনে হয়। গোল্ড প্লেটেড গয়না আপনি কিনে নিতে পারেন অথবা অর্ডার দিয়ে বানিয়ে নিতে পারেন।
কোথায় পাবেন এসব গয়না : আড়ং, ক্যাটস আই, রঙ বাংলাদেশ, মাদল, বিবিয়ানা, মায়াসির, নিউমার্কেট, পিংক সিটি, যমুনা ফিউচার পার্ক, বসুন্ধরা সিটি, গাউসিয়া মার্কেট, চাঁদনী চক, মৌচাক মার্কেট প্রভৃতি জায়গায় পাওয়া যাবে নানা ধরনের গয়না। এ ছাড়া অনলাইনের দোকানগুলোতেও এ ধরনের গয়না পাওয়া যাচ্ছে।
দরদাম : মালার দাম দুই হাজার থেকে ১০ হাজার টাকা; চেইন ও লকেট ২৫০ থেকে দুই হাজার টাকা। দুল পাবেন ১০০ থেকে পাঁচ হাজার টাকার মধ্যে। আংটি ও ব্রেসলেট ২০০ থেকে দুই হাজার টাকা।


আরো সংবাদ



premium cement