২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সৈয়দপুর রেলওয়ে কারখানার ১৬ শৌচাগার ব্যবহার করতে পারছেন না শ্রমিকরা

-

নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে কারখানার ১৬ শৌচাগার সংস্কার হওয়ার তিন মাস পরও ব্যবহার করতে পারছেন না শ্রমিক-কর্মচারীরা। এ নিয়ে কারখানার শত শত শ্রমিক-কর্মচারী ভোগান্তিতে পড়ছেন বলে অভিযোগ করেছেন।

জানা যায়, রেলওয়ে কারখানার ভেতরে শ্রমিকদের ব্যবহারের জন্য ৫৭টি শৌচাগার রয়েছে। তিন মাস আগে সবগুলো শৌচাগার সংস্কার কাজ শুরু হয়। এর মধ্যে সংস্কার করা ১৬টি শৌচাগার অজ্ঞাত কারণে তালাবদ্ধ করে রাখা হয়। শ্রমিকদের অভিযোগ, শৌচাগার বন্ধ থাকার কারণে ক্যারেজ শপ, সিঅ্যান্ডডব্লিউসহ কয়েকটি শপের শ্রমিকদের প্রকৃতির ডাকে সাড়া দিতে অনিচ্ছাসত্ত্বেও কারখানার ভেতরের জঙ্গলে যেতে হচ্ছে।

সৈয়দপুর রেলওয়ে কারখানা বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) মো: জায়দুল হক বলেন, এ বিষয়ে তিনি কিছু জানেন না। সংস্কারের এ বিষয়ে রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী (এইএন) মো: আহসান উদ্দিন সঠিক তথ্য দিতে পারবেন বলে জানান তিনি।

এ ব্যাপারে সহকারী প্রকৌশলী (এইএন) আহসান উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, রেলওয়ে কারখানায় টয়লেট সংস্কারের বিষয়ে আমার কিছুই জানা নেই। রেলওয়ে কারখানার সার্বিক কর্তৃপক্ষ ডিএস। তিনিই এ ব্যাপারে ভালো বলতে পারবেন। তাছাড়াও রেলওয়ের ভূ-সম্পত্তি রক্ষণাবেক্ষণ কর্তৃপক্ষ (আইডব্লিউ) সংস্কারের কাজ সম্পন্ন করে থাকে। তারাই এ সংক্রান্ত তথ্য দিতে পারবেন। তবে কাজ যদি হয়ে থাকে তাহলে নিয়মতান্ত্রিকভাবে টেন্ডারের মাধ্যমে করা হয়নি। একারণেই আমাদের কাছে এ সংক্রান্ত কোনো তথ্য নেই।

রেলওয়ের ভূ-সম্পত্তি রক্ষণাবেক্ষণ কর্তৃপক্ষ সৈয়দপুর শাখার ইনচার্জ মো: তৈহিদুল ইসলাম মোবাইল ফোনে জানান, কারখানার ভেতরে টয়লেট সংস্কারের কাজ সম্পর্কে ডিএস স্যারই ভালো জানেন। আমি কিছুই বলতে পারবো না। আর বিষয়টি নিয়ে নাড়াচাড়া না করাই ভালো হবে।


আরো সংবাদ



premium cement
মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান ক্ষমতায় যেতে বিএনপি বিদেশী প্রভুদের দাসত্ব করছে : কাদের ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন

সকল