১৫ মে ২০২৪, ০১ জৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলকদ ১৪৪৫
`


ছুটি শেষে চালু হয়েছে হিলি স্থলবন্দরের আমদানী-রফতানি কার্যক্রম

ছুটি শেষে চালু হয়েছে হিলি স্থলবন্দরের আমদানী-রফতানি কার্যক্রম - নয়া দিগন্ত

টানা ৯ ছুটি শেষে রোববার সকাল থেকে দিনাজপুরের হিলি স্থলবন্দরের আমদানি-রফতানি কার্যক্রম পুনরায় শুরু হয়েছে। পবিত্র ঈদ-উল আযহা ও জাতীয় শোক দিবস উপলক্ষে গত ৯ আগস্ট শনিবার থেকে ১৭ আগস্ট শনিবার পর্যন্ত দেশের দ্বিতীয় বৃহৎ এই স্থলবন্দর, হিলি স্থলবন্দরের আমদানী-রফতানি কার্যক্রম বন্ধ রেখে ছিল। ফলে এ কয়েকদিন বন্ধ ছিল বন্দরের পণ্য আমদানি-রফতানিসহ সকল কার্যক্রম। তবে ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে বাংলাদেশ-ভারতের মধ্যে পাসপোর্টে যাত্রী পারাপার চালু ছিলো।

এদিকে দীর্ঘ নিরবতার পর রোববার সকাল থেকে আমদানী-রফতানি কার্যক্রম শুরু হওয়াই আবারো প্রাণ চাঞ্চল্য ফিরে এসেছে বন্দর এলাকায়। দেশের বিভিন্ন স্থান থেকে পণ্য নিতে আসা ট্রাকগুলো বন্দরের বিভিন্ন পয়েন্টে ভিড়তে শুরু করেছে।

বন্দরের বেসরকারি অপারেটর পানামা হিলি পোর্ট লিংক লিমিট কর্তৃপক্ষ জানিয়েছেন, সকাল থেকে শ্রমিকরা বন্দরে প্রবেশ করতে শুরু করেছে। সেই সাথে ট্রাকে পণ্য উঠা-নামা ও পরিবহনের কাজ শুরু হয়েছে।


আরো সংবাদ



premium cement
খাদ্য মূল্যস্ফীতির চক্রে নিম্ন আয়ের মানুষ স্বর্ণের অলঙ্কার বিক্রিতে মজুরি ৬ শতাংশ ফ্রান্সে কারা কর্মকর্তাদের হত্যা করে প্রিজনভ্যান থেকে আসামি ছিনতাই নিউ কালেডোনিয়ায় সহিংসতার পর কারফিউ, বন্ধ বিমানবন্দর থাইল্যান্ডের কারাগারে অনশনে থাকা তরুণীর মৃত্যু ভারতীয় পত্রিকার রিজার্ভ চুরির খবর মিথ্যা : বাংলাদেশ ব্যাংক প্রধানমন্ত্রীর ছবি ব্যঙ্গোক্তি করে ফেসবুকে পোস্ট, যুবলীগ নেতা গ্রেফতার রাফা ক্রসিং বন্ধের জন্য মিসরকে দায়ী করল ইসরাইল দেশের মাটি ধরে রাখাই এখন অনেক কঠিন : কিয়েভ কুবি শিক্ষার্থীর বিরুদ্ধে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগ ডোনাল্ড লু'র সফর নিয়ে আ'লীগ ও বিএনপিতে এত কথাবার্তা কেন?

সকল