০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


দিনাজপুরে জেলা বিএনপির নেতাসহ গ্রেফতার ১৬

-

দিনাজপুরে জেলা বিএনপি নেতাসহ ১৬ জনকে আটক করা হয়েছে। এদের মধ্যে ১৫জন নবাবগঞ্জ উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী রয়েছেন।

গত মঙ্গলবার দিবাগত রাতে তাদের আটক করা হয়।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, গোপন বৈঠক করার সময় জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক বখতিয়ার আহমেদ কচিসহ ১৬ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। এসময় ১৫টি ককটেলসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

এ ঘটনায় জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক বখতিয়ার আহমেদ কচিসহ ৩৮জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৭০জন উল্লেখ করে কোতয়ালী থানায় মামলা দায়ের করা হয়েছে এবং আদালতে ৭ দিনের রিমান্ড চাওয়া হয়েছে বলে পুলিশ জানায়।

কোতয়ালি থানার ওসি রেদওয়ানুর রহিম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বুধবার খালেদা জিয়ার জিয়া অরফানেজ ট্রাস্ট এর মামলার আপিলের শুনানীর রায়ের দিনে নাশকতার উদ্দেশ্যে গ্রেফতারকৃতরা শহরের পাহাড়পুরে গোপন বৈঠক করছিল। মঙ্গলবার দিবাগত রাতে নাশকতার উদ্দেশে এ গোপন বৈঠক হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় পুলিশ। এসময় জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক বখতিয়ার আহমেদ কচির বাড়িতে পুলিশ গেলে তাকেসহ ১৬ জনকে গ্রেফতার করা হয়।

উদ্ধার করা হয় ১৫টি ককটেল, লোহার তৈরী হাসুয়া, ১০টি লোহার রড, বাশের লাঠি। তবে বৈঠকে উপস্থিত থাকা অনেকেই পালিয়ে যায়।

তিনি আরো জানান, ৩৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৭০ জনকে আসামী করে কোতয়ালী থানায় মামলা দায়ের করা হয়েছে।  আদালতে ৭ দিনের রিমান্ড চাওয়া হয়েছে।

দেখুন:

আরো সংবাদ



premium cement