২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বিয়েতে রাজি না হওয়ায় স্কুলছাত্রীর মাথা ন্যাড়া : মা ফুফু গ্রেফতার

- প্রতীকী ছবি

বগুড়ার শাজাহানপুরে দ্বিতীয় বার বিয়েতে রাজি না হওয়ায় নবম শ্রেণীর এক ছাত্রীকে (১৭) মাথা ন্যাড়া করে দেয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় মা রূপালী বেগম ও ফুফু মমতাজ বেগমকে গ্রেফতার করেছে পুলিশ।

শাজাহানপুর থানার ইন্সপেক্টর আবুল কালাম আজাদ এই খবর নিশ্চিত করে জানান, নির্যাতনের শিকার ওই ছাত্রী শনিবার বিকালে থানায় এসে মা-সহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছে। পরে তার মা ও ফুফুকে গ্রেফতার করা হয়েছে।

এজাহারে অভিযোগ করা হয়েছে, শাজাহানপুর উপজেলার খোট্টাপাড়া গ্রামের সিএনজি অটোরিকশা চালক বাবা বেলাল হোসেন ও মা রূপালী বেগম দুবছর আগে ওই ছাত্রীকে ইচ্ছার বিরুদ্ধে বিয়ে দেন। কিন্তু সে বিয়ে অস্বীকার করে। বাবা-মা ক্ষিপ্ত হওয়ায় সে পাশের মাদলা গ্রামে ফুফুর বাড়িতে আশ্রয় নেয়। সে স্থানীয় স্কুলে নবম শ্রেণিতে পড়াশোনা করতে থাকে। ৩১ ডিসেম্বর মা তাকে আবারো বিয়ে দিতে জোর করে ফুফুর বাড়ি থেকে নিজ বাড়িতে নিয়ে আসেন। বিয়েতে রাজি না হওয়ায় ছাত্রীকে মারধর করে শিকল দিয়ে খাটের সাথে বেঁধে রাখা হয়। এতেও রাজি না হলে তাকে মাথা ন্যাড়া করে দেয়া হয়।

তবে স্বজনেরা দাবি করেছেন, ওই ছাত্রী বিপথগামী হয়ে পড়েছে। সম্মান বাঁচাতে বাবা-মা তাকে বিয়ে দেয়ার চেষ্টা করেন। রাজি না হওয়ায় বাড়িতে আটকে রাখতে ন্যাড়া করে দেয়া হয়।

খোট্টাপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল্লাহ আল ফারুক বলেন, ‘বিষয়টি আমি জানি। তবে মেয়েটি বিপথগামী হওয়ায় এমন করা হতে পারে।’


আরো সংবাদ



premium cement