২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র থেমে নেই : মোহাম্মদ নাসিম

-

আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন , মুক্তিযোদ্ধারাই বঙ্গবন্ধুর ডাকে হাতে অস্ত্র তুলে নিয়ে ১৯৭১ সালে এ দেশ স্বাধীন করেছেন। অথচ সাড়ে ৩ বছরের মাথায় জাতির জনক বঙ্গবন্ধুকে মুক্তিযুদ্ধের পরাজিত শত্রুরা ১৯৭৫ সালে ১৫ আগষ্ট নির্মমভাবে হত্যা করেছে। এতে রেহাই পায়নি শিশু শেখ রাসেলও। তেমনি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ১৯ বার হত্যার চেষ্টা করা হয়। তারপর মুত্যুর মুখোমুখি হয়ে জীবন পেয়ে তিনি জীবনবাজী রেখে বাংলাদেশের গণমানুষের সেবায় উৎসর্গ করেছেন নিজেকে।

সোমবার বিকেলে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার নওগাঁ জিন্দানী ডিগ্রী কলেজ মাঠে ৭১’র যুদ্ধকালীন সংগঠন পলাশডাঙ্গা যুব শিবিরের উদ্দ্যোগে ১১ নভেম্বর নওগাঁ যুদ্ধ দিবস উপলক্ষে আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

নাসিম বলেন, শেখ হাসিনাই একমাত্র নেত্রী যিনি ২১ বছর পর ক্ষমতায় এসে বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রেখেছন। আর খালেদা জিয়ার শাসন আমলে বাংলাদেশ অন্ধকারে ছিল। শেখ হাসিনা সে অন্ধকার দুর করে উন্নয়নের বাতি জ্বালিয়েছেন বাংলার ঘরে ঘরে। তবে মুক্তিযুদ্ধের পরাজিত শক্তির ষড়যন্ত্র এখনো থেমে নেই। বিএনপি, জামায়াত পরাজিত শক্তি চক্রান্ত করছে। ৭১’র ঘাতকদের সহযোগীতা করছে এখনো। কিন্ত তা করে লাভ নেই। শেখ হাসিনা সরকারই বাংলাদেশকে জঙ্গী ও চরমপন্থি মুক্ত করেছে। দেশ শিক্ষায় এগিয়ে যাচ্ছে, খাদ্য স্বয়ংসম্পুর্ন্নতা অর্জন করেছে। এখনো দুর্নীতি আছে যা বিএনপি-জামায়াতের মদদদাতারা যারা এই দেশকে পিছিয়ে দেয়ার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে তারাই দুর্নীতি করছে।

তিনি আরো বলেন , শেখ হাসিনাই একমাত্র নেত্রী যিনি দেশের মুক্তিযোদ্ধাদের এক নম্বর নাগরিক হিসেবে সন্মান দিয়েছেন এবং বাংলাদেশ কে উন্নয়নের মহাসড়কে নিয়ে যেতে সক্ষম হয়েছেন।

মোহাম্মদ নাসিম আরো বলেন, ২০১৮ সালের নির্বাচনে বিএনপি ড. কামালের সাথে ঐক্য করে নির্বাচনী মাঠ থেকে পালিয়ে যায়। খেলার মাঠে প্রতিপক্ষ না থাকলে গোল তো হবেই। স্বাধীনতা পরবর্তী বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সফল হয়েছিলেন বলেই তাকে নির্মমভাবে হত্যা করা হয়। আমাদের নেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সফল হচ্ছেন বলেই তার বিরুদ্ধে ষড়যন্ত্র থেমে নেই। এজন্য স্বাধীনতার স্বপক্ষের গণমানুষকে সর্তক থাকতে হবে।

গাজী আব্দুর রহমান মিঞার সভাপতিত্বে ঐতিহাসিক নওগাঁ দিবসের ওই আলোচনা সভায় অন্যানের মধ্যে বক্তব্য দেন , নাটোর -৪ আসনের সংসদ সদস্য আব্দুল কুদ্দুস, সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. আব্দুল আজিজ, সাবেক এমপি গাজী ম,ম আমজাদ হোসেন মিলন, পলাশডাঙ্গা যুবশিবিরের যোদ্ধা গাজী সোরহাব হোসেন, সিরাজগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শফিকুল ইসলাম শফি,তাড়াশ উপজেলা মুক্তিযোদ্ধা গাজী আরশেদুল ইসলাম, সাঈদুর রহমান সাজু, এস এম আব্দুর রাজ্জাক , উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. আব্দুল হক , সাধারণ সম্পাদক সঞ্জিত কর্মকার প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement
৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের

সকল