২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

অবশেষে একীভূত হলো রাবির সেই দুই বিভাগ

-

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ফলিত পদার্থ ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ (এপিইই) ও ইলেক্ট্রিকাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগকে একীভূত করা হয়েছে। ২০১৮-১৯ শিক্ষাবর্ষ থেকে ইইই বিভাগে শুধুমাত্র ওই বর্ষের শিক্ষার্থীরা একীভূত হবে।

আজ বৃহস্পতিবার সকালে বিষয়টি নিশ্চিত করেন বিশ^বিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. লায়লা আরজুমান বানু।

তিনি জানান, বুধবার রাতের ওই সভায় সভাপতিত্ব করেন বিশ^বিদ্যালয় ভিসি অধ্যাপক ড. এম আব্দুস সোবহান। সেখানে চলতি শিক্ষাবর্ষ (২০১৮-১৯) থেকে দুইটি বিভাগকে এক করে এপিইই ও ইইই বিভাগের অধীন ৮০ শিক্ষার্থীকে ভর্তি করা হবে। এর আগে এপিইই বিভাগে ৫০ শিক্ষার্থী ও ইইই বিভাগে ৩০ শিক্ষার্থী ভর্তি করা হতো।

তিনি আরও জানান, বর্তমান শিক্ষার্থীদের বিষয়ে সিদ্ধান্ত নিতে বিশ^বিদ্যালয় প্রোভিসি অধ্যাপক ড. চৌধুরী মো: জাকারিয়াকে আহবায়ক করে ৫ সদস্য বিশিষ্ট একটি কোয়েরি কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন, প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. একরামুল হামিদ, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. খলিলুর রহমান, এপিইই বিভাগের সভাপতি ড. আরিফুল ইসলাম নাহিদ, ইইই বিভাগের সভাপতি অধ্যাপক ড. আবু জাফর মোহাম্মদ তৌহিদুল ইসলাম।

অ্যাকাডেমিক কাউন্সিলের সদস্য অধ্যাপক ড. ইফতেখারুল আলম মাসউদ বলেন, কমিটিকে ফ্যাকাল্টি কমিটির মাধ্যমে রিপোর্ট দিতে বলা হয়েছে। সামনের সিদ্ধান্ত আসতে কমপক্ষে তিন মাস সময় লাগতে পারে।

জানতে চাইলে এপিইই বিভাগের সভাপতি ড. আরিফুল ইসলাম নাহিদ বলেন, শিক্ষার্থীদের দাবিটি সভায় গৃহীত হয়েছে। দুইটি বিভাগকে সংযত আচরণ প্রকাশ করতে বলা হয়েছে। এছাড়া যে তিনটা ব্যাচ বর্তমান আছে সেগুলো কিভাবে একিভূত করা যায় সে বিষয়ে সিদ্ধান্ত নিতে একটি কমিটি করা হয়েছে। নতুন শিক্ষার্থীরা ইইই বিভাগের অধীনে ভর্তি হবে।

এদিকে ইইই বিভাগের সভাপতি অধ্যাপক ড. আবু জাফর মোহাম্মদ তৌহিদুল ইসলাম কোনো মন্তব্য করতে রাজি হননি।


আরো সংবাদ



premium cement
ঈশ্বরদীতে মৌসুমের সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড ‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের

সকল