২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নির্বাচন নিয়ে জনমনে উৎকন্ঠা ও শঙ্কা বিরাজ করছে : ইসলামী আন্দোলন

নির্বাচন নিয়ে জনমনে উৎকন্ঠা ও শঙ্কা বিরাজ করছে : ইসলামী আন্দোলন - নয়া দিগন্ত

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, বিগত নির্বাচনগুলো স্বচ্ছ, নিরপেক্ষ ও জবাবদিহিমূলক না হওয়ায় এখনো জনমনে শঙ্কা, সংশয়, উদ্বেগ ও উৎকন্ঠা বিরাজ করছে। জনগণের সংশয় ও সন্দেহ দূর করতে না পারলে নির্বাচন থেকে মানুষ মুখ ফিরিয়ে নিবে। সাধারণ মানুষ যখন তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে না, তখন দেশে বিশৃঙ্খলা সৃষ্টি হবে। এজন্য সরকার ও নির্বাচন কমিশনকেই নির্বাচনের প্রতি সাধারণ মানুষকে আগ্রহশীল করে তুলতে হবে।

সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়র পদপ্রার্থী আলহাজ্ব আব্দুর রহমানের নির্বাচনী ইশতেহারের সূচনা বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নে জবাবে মহাসচিব বলেন, ইভিএমে শুভঙ্করের ফাঁকি আছে। জাল জালিয়াতি বেশি হতে পারে। তিনি বলেন, বিশ্বের উন্নত দেশগুলো ইভিএম থেকে মুখ ফিরিয়ে নিয়ে তা বন্ধ করে দিয়েছে। এদেশে নতুন করে ইভিএম আমদানি করা হয়েছে চক্রান্ত ও ষড়যন্ত্র করার জন্য। তিনি বলেন, দেশবাসী সতর্ক ও সজাগ থাকলে কোন চক্রান্ত ও ষড়যন্ত্র করে কেউ পার পাবে না।

যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, মাওলানা আহমদ আবদুল কাইযূম, দক্ষিণ নির্বাচন সমন্বয়কারী আব্দুল আউয়াল মজুমদার, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মাওলান দেলাওয়ার হোসাইন সাকী, শ্রমিকনেতা হারুন অর রশিদ, ছাত্রনেতা মুহা. আব্দুল জলিল, মুফতী মোস্তফা কামাল, আলহাজ্ব জাহাঙ্গীর আলম, মুহিব কাজেমী, মুফতী ছিদ্দিকুর রহমান প্রমুখ।

এতে ইশতেহার পাঠ করেন মেয়রপ্রার্থী আলহাজ্ব আব্দুর রহমান। ২৯ দফা ইশতেহারে সিটি কর্পোরেশনের সকল ক্ষেত্রে শুধু দুর্নীতি দমন নয়, দুর্নীতি মূলোৎপাটন কর্মসূচি গ্রহণ, ভেজালমুক্ত খাদ্য, বিশুদ্ধ পানি সরবরাহ ও ইনসাফপূর্ণ বাজার নিয়ন্ত্রণ, নগর উন্নয়ন বিশেষজ্ঞ কমিটি গঠনের প্রতিশ্রুতি রয়েছে।


আরো সংবাদ



premium cement