০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


ঘটনা যে এত পৈশাচিক, বর্বর আমরা বুঝতে পারিনি : নানক

ঘটনা যে এত পৈশাচিক, বর্বর আমরা বুঝতে পারিনি : নানক - ছবি : নয়া দিগন্ত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের সহ সভাপতি (ভিপি) নুরুল হক নুরের উপর হামলা যে এত পৈশাচিত ও বর্বর তা আগে বুঝতে পারিনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক।

রোববার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভিপি নুরকে দেখে ফেরার পথে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই মন্তব্য করেন।

নানক বলেন, নুরের উপর হামলার খবর প্রধানমন্ত্রীর কানে পৌঁছেছে। তার নির্দেশেই আমরা নুরকে দেখতে এসেছি। ঘটনা যে এত পৈশাচিক, এত বর্বর হয়েছে আমরা বুঝতে পারিনি। আর আপনারা জানেন আমরা কাউন্সিল নিয়ে ব্যস্ত ছিলাম।

তিনি বলেন, আজকে ঘটনা যেটি হয়েছে, শুধু এ ঘটনা না। ঢাকা বিশ্ববিদ্যালয় সহ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে যারা উশৃঙ্খলতা সৃষ্টি করছে, শিক্ষার পরিবেশ বিঘ্নিত করছে তাদের কোনো ভাবেই শেখ হাসিনার সরকার গ্রহণ করবে না, সহ্য করবে না।

তিনি বলেন, আমরা এখানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র নেতা ডাকসুর ভিপি নুরসহ যারা আহত হয়েছে তাদের দেখতে এসেছি। এখানে নুরের বাবা রয়েছেন যিনি আওয়ামী লীগের নেতা, নুরের শ্বশুর রয়েছেন- যিনি পটুয়াখালীতে আওয়ামী লীগের নেতা। আমি এজন্যই কথাটি বলছি- এখানে কোনো রাজনৈতিক প্রতিহিংসার ব্যাপরা না, কোন দুস্কৃতিকারীরা, কোন জয়াগার নির্দেশে ঢাকা বিশ্ববিদ্যালয়কে অশান্ত করার জন্য, শিক্ষার পরিবেশকে বিঘ্নিত করার জন্য এ প্রচেষ্টা চালাচ্ছে। আমরা আপনাদের মাধ্যমে বলতে চাই যে, যে মঞ্চই হোক, যে মঞ্চের নামে করুক না কেন, কাউকে বর্তমান সরকার রেহায় দেবে না।

নানক বলেন, শিক্ষার পরিবেশ রক্ষার প্রয়োজনে তাদের কাউকে ছাড় দেয়া হবে না। তাদের সবাইকে আইনের আওতায় নিয়ে আসা হবে। নুরের প্রতি সহানুভূতি জানাতে গিয়ে আজ যদি আমরা ছাত্রলীগকে নিয়ে আসতাম হাজার খানেক ছাত্রলীগ এখানে জমা হয়ে যেত। আমার কিন্তু খবর দিইনি। শুধু ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদককে ইনফর্ম করে এসেছি।

আমরা নুরসহ যারা আহত হয়েছে তাদের দেখতে এসেছি। কারণ এটি হাসপাতাল এখানে হাসপাতালে বহু জরুরী রোগী রয়েছে, এখানে বসে যারা শ্লোগান দিচ্ছেন, হাসপাতালের ভেতরে যারা শ্লোগান দিচ্ছেন তাদেরও কুমতলব রয়েছে। তাদের কুমতলব সম্পর্কেও প্রশাসনকে সতর্ক থাকতে হবে। যারা স্লোগান দিচ্ছে এরা কারা, এদের উদ্দেশ্য কি? আমরা এ বিষয়টি গভীরভাবে পর্যবেক্ষণ করছি এবং আমরা অনুরোধ করবো আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সব বিষয়গুলো খতিয়ে দেখে, কোনো মঞ্চই যেনো আমাদের পবিত্র ঢাকা বিশ্ববিদ্যালয়কে কোনো ভাবেই অশান্ত সৃষ্ট না করতে পারে। সরকারের উপরে আস্থা রাখার জন্য বলা হয়েছে।

উল্লেখ্য, নুরকে দেখতে যাওয়ার সময় জাহাঙ্গীর কবির নানকের সাথে ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।


আরো সংবাদ



premium cement
রাশিয়া রাসায়নিক অস্ত্র ব্যবহারের নিষেধাজ্ঞা অমান্য করেছে : যুক্তরাষ্ট্র চীনা অ্যাপ টিকটক নিষিদ্ধ করার পক্ষে ৫০ ভাগ আমেরিকান রাজবাড়ীতে মালবাহী ট্রেন লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ রাফায় হামলার ব্যাপারে ইসরাইলকে হুঁশিয়ারি হামাসের স্পেনের ক্যানারি দ্বীপপুঞ্জে নৌকাডুবি, ৫০ শরণার্থীর মৃত্যুর ‌শঙ্কা ফিলিপাইনে খরায় জলাধার শুকিয়ে জেগে উঠেছে ৩০০ বছর আগের নগর ঢাকাসহ বিভিন্ন জেলায় আজ প্রবল কালবৈশাখী ও শিলাবৃষ্টি হতে পারে সাবমেরিন বিধ্বংসী স্মার্ট ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা ভারতের মোস্তাফিজের মেইডেন দিয়ে আলোচনা ইসরাইলের সাথে সম্পর্ক ছিন্ন কলম্বিয়ার বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন

সকল