২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


আ’লীগ মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে না : ডা. ইরান

-

২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, আওয়ামী লীগ নিজেদের মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি দাবী করলেও বাস্তবে তারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে না। রাজাকারের তালিকায় মুক্তিযোদ্ধাদের নাম প্রকাশ প্রমাণ করে আওয়ামী লীগের মুক্তিযুদ্ধে অবদান নেই। অবিভক্ত পাকিস্তান রক্ষায় তাদের অবদান ছিল।

শুক্রবার দুপুরে একুশে মিলনায়তনে বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত মুক্তিযুদ্ধ-শহীদ জিয়া ও আজকের বাংলাদেশ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির একথা বলেন।

ঢাকা উত্তর লেবার পার্টির সাধারন সম্পাদক মো: আরিফ সরকারের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান, ভাইস চেয়ারম্যান মোসলেম উদ্দিন, অ্যাডভোকেট আমিনুল ইসলাম রাজু, ঢাকা দক্ষিণ সভাপতি মাওলানা আনোয়ার হোসেন, কেন্দ্রীয় আর্ন্তজাতিক সম্পাদক খোন্দকার মিরাজুল ইসলাম, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা তরিকুল ইসলাম সাদী, যুবমিশনের যুগ্ম-আহবায়ক মোঃ জুয়েল ও ছাত্রমিশন প্রচার সম্পাদক হাফিজুর রহমান রিফাত প্রমুখ।

মুক্তিযুদ্ধের ৪৮ বছর পরে রাজাকার তালিকা প্রকাশ করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে ডা. ইরান বলেন, মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের প্রকাশিত তালিকা জনগনকে স্বাধীনতার পক্ষের শক্তি ও বিপক্ষের শক্তি চিহিৃত করে দিয়েছে। আওয়ামী লীগ যাদের কথায় কথায় রাজাকার বলেছে। ট্রাইবুনাল গঠন করে ফাসিঁ দিয়েছে তাদের নাম নেই। মানে যাদের ফাঁসি দিয়েছেন তারা রাজাকার নয়। আপনার নোংরা প্রতিহিংসার রাজনীতির স্বীকার।

তিনি বলেন, রাজাকারের তালিকায় যুদ্ধাপরাধ ট্রাইবুনালের প্রধান কৌশলী গোলাম আরিফ টিপুর ন্যুনতম মনুষত্ববোধ থাকলে সাথে সাথে পদত্যাগ করতো। টিপুর নাম রাজাকারের তালিকায় প্রকাশের পরে যুদ্ধাপরাধ ট্রাইবুনাল ও সকল বিচার আবারো প্রশ্নবিদ্ধ হলো বলেও মন্তব্য করেন তিনি।

 


আরো সংবাদ



premium cement