২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ভারতের সাথে চুক্তির বিরোধীতা করায় আবরার খুন : সোহেল

-

বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল বলেছেন, ভারতের সাথে বাংলাদেশের চুক্তির অসঙ্গতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তুলে ধরায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে খুন করা হয়েছে। তিনি বলেন, বুয়েটের ছাত্র আবারের হত্যার ঘটনা শুনে আমি স্তব্ধ। আমি কোনো ভাষা খুঁজে পাচ্ছি না। কী কারণে তাকে জীবন দিতে হলো? এ দেশের ১৬ কোটি মানুষকে অন্ধকারে রেখে কিছু চুক্তি করেছে তারা। দেশের স্বার্থবিরোধী সেই চুক্তির প্রতিবাদ করতেই পারে মানুষ। আর বুয়েটের ছাত্ররা তো মেধাবী। তারা তো প্রতিবাদ করবেই।

সোমবার বুয়েটে ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে পিটুনিতে নিহত আবরার ফাহাদের মৃতদেহ দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) গিয়ে সাংবাদিকদের সামনে তিনি এসব কথা বলেন।

হাবিব উন নবী খান সোহেল বলেন, আবরার ফেসবুকে একটি পোস্ট করেছিল। সেই পোস্টে ওই সব চুক্তির অসঙ্গতি তুলে ধরেছিল। এ জন্য তাকে জীবন দিতে হবে? আমরা কোন দেশে বসবাস করছি? এটা তো খুনিদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। যা ইচ্ছা তাই করছে। তিনি বলেন, আমার মনে হয় না পৃথিবীর কোনো অভিধানে এমন কোনো শব্দ আছে যেখানে এই জঘন্য ঘটনার প্রতিবাদ জানানো যায়। সব ছাত্রছাত্রীদের অনুরোধ জানাবো- দল-মতের ঊর্ধ্বে উঠে এই ঘটনার প্রতিবাদ জানানোর জন্য। আমরা এ ঘটনার তীব্র প্রতিবাদ জানাই ও এ ঘটনায় যারা জড়িত তাদের সবাইকে গ্রেফতারের জোর দাবি জানাচ্ছি।

তিনি আরো বলেন, দেশে জনগণের সরকার নেই। খুনিদের সরকার, জঙ্গিদের সরকার এখন ক্ষমতা আঁকড়ে আছে। এই ঘটনা তার আরেকটি প্রমাণ মিলল। একটির পর একটি ঘটনা ঘটেই যাচ্ছে। প্রতিটি ঘটনা আরেকটি ঘটনাকে ধামাচাপা দেয়ার জন্য করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট

সকল