০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


রাতেই মির্জা আব্বাসের বাসায় ছাত্রদলের ভোটগ্রহণ

-

অবশেষে নান জল্পনা কল্পনা শেষে আজ রাতেই জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিলের সিদ্ধান্ত হয়েছে। বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের শাহজাহানপুরের বাসায় সংগঠনটির নেতৃত্ব নির্বাচনে ভোটগ্রহণ হবে। রাত আটটার দিকে শুরু হবে এই ভোটগ্রহণ। এর আগে বিকেলে সংগঠনের নির্দেশনায় ছাত্রদলের কাউন্সিলররা ঢাকাসহ সারা দেশে থেকে নয়াপল্টনে জড়ো হোন। পরে সন্ধ্যায় কাউন্সিলর ও প্রার্থীদের নিয়ে বৈঠকে বসেন কাউন্সিলের দায়িত্বপ্রাপ্ত নেতারা।

স্কাইপের মাধ্যমে বৈঠকে অংশ নেন ছাত্রদলের অভিভাবক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তবে দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে সব কাউন্সিলর ঢাকায় আসতে পারেনি বলে অনেক প্রার্থী ও তাদের অনুসারীরা ক্ষোভ প্রকাশ করেন। এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

ছাত্রদলের সভাপতি প্রার্থী হাফিজুর রহমান, ফজলুর রহমান খোকন, সেক্রেটারি প্রার্থী আমিনুর রহমান, তানজিল হাসান নয়া দিগন্তকে জানান, বৈঠকে দলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভোটগ্রহণের সিদ্ধান্ত হয়। শাহজাহানপুরের মির্জা আব্বাসের বাসায় ভোটগ্রহণ হবে। কাউন্সিলরদের সেখানে উপস্থিত থাকতে নির্দেশ দেয়া হয়। এবারের কাউন্সিলে ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মোট প্রার্থী ২৮ জন। এর মধ্যে সভাপতি পদে ৯ জন এবং সাধারণ সম্পাদক ১৯ জন।

সভাপতি পদের প্রার্থীরা হলেন-ফজলুর রহমান খোকন, হাফিজুর রহমান, মামুন বিল্লাহ (মামুন খান), সাজিদ হাসান বাবু, মাহমুদুল হাসান বাপ্পি, রিয়াদ মো. তানভীর রেজা রুবেল, মো এরশাদ খান, মাহমুদুল আলম সরদার ও কাজী রওনকুল ইসলাম শ্রাবন। সাধারণ সম্পাদক পদে প্রার্থীরা হলেন- মো. শাহনেওয়াজ, আমিনুর রহমান আমিন, জাকিরুল ইসলাম জাকির, তানজিল হাসান, কারিমুল হাই নাঈম, মাজেদুল ইসলাম রুমন, ডালিয়া রহমান, শেখ আবু তাহের, সাদিকুর রহমান, কেএম সাখাওয়াত হোসাইন, সিরাজুল ইসলাম, ইকবাল হোসেন শ্যামল, জুয়েল হাওলাদার, মুন্সি আনিসুর রহমান, মিজানুর রহমান শরিফ, শেখ মো. মশিউর রহমান রনি, মোস্তাফিজুর রহমান, সোহেল রানা ও কাজী মাজহারুল ইসলাম।

বুধবার বিকেল ৫টায় নয়া পল্টনের কার্যালয়ের দ্বিতীয় তলায় সাবেক ছাত্র নেতাদের সঙ্গে বৈঠক করে তারেক রহমান। স্কাইপে তিনি নেতাদের সাথে কথা বলেন। রুদ্ধদ্বার এই বৈঠকে শামসুজ্জামান দুদু, রুহুল কবির রিজভী, ফজলুল হক মিলন, খায়রুল কবির খোকন, শহিদউদ্দিন চৌধুরী এ্যানি, আজিজুল বারী হেলাল, এবিএম মোশাররফ হোসেন, শফিউল বারী বাবু, সুলতান সালাহউদ্দিন টুকু,রাজীব আহসান, আকরামুল হাসান প্র্রমুখ নেতারা অংশ নেন।

তৃতীয় তলায় কনফারেন্স কক্ষে প্রার্থীদের এনে রাখা হয়েছে। উল্লেখ্য যে, গত ১৩ সেপ্টেম্বর ঢাকার চতুর্থ জজ আদালত সাবেক কমিটির সহ ধর্ম বিষয়ক সম্পাদক আমান উল্লাহর দায়ের করা মামলায় স্থগিতাদেশ দিলে ১৪ সেপ্টেম্বরের নির্ধারিত কাউন্সিলের ওপর স্থগিতাদেশ দেয়।একই সঙ্গে আদালত বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১০ জনকে কারণ দর্শানোর নোটিশ দেয়।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল