২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

প্যারোলে মুক্তি নিয়ে চিকিৎসা নেবেন না খালেদা জিয়া : মির্জা ফখরুল

বিএনপি
ডিইউজের অনুষ্ঠানে মির্জা ফখরুল - ছবি : নয়া দিগন্ত

বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্যারোলে মুক্তি নিয়ে চিকিৎসা নেবেন না বেগম খালেদা জিয়া। এ বিষয়ে কোনো বিভ্রান্তিরও কোনো সুযোগ নেই।

কয়েকটি পত্রিকার উদ্ধৃতি দিয়ে মির্জা ফখরুল বলেন, ‘যারা বেগম জিয়ার প্যারোলে মুক্তি ও চিকিৎসা নিয়ে অনুমাননির্ভর সংবাদ পরিবেশন করছেন তারা দেশবাসীকে ভুল ম্যাসেস দিচ্ছেন। কেননা আমরা পহেলা বৈশাখের নববর্ষের দিনে হাসপাতালে গিয়ে দেখা করেছি। বেগম জিয়া আমাদের স্পষ্টতই বলেছেন, তিনি প্যারোলে মুক্তি নিয়ে চিকিৎসা নেবেন না।’

আজ মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ডিইউজে’র সভাপতি কাদের গনি চৌধুরীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় প্রচার সম্পাদক অধ্যাপক তাসনীম আলম। সাংবাদিক নেতাদের মধ্যে আরো বক্তব্য শওকত মাহমুদ, রুহুল আমিন গাজী, এম আব্দুল্লাহ, আব্দুল আজীজ, কামাল উদ্দিন সবুজ, সৈয়দ আবদাল আহমদ, আব্দুস শহীদ, আব্দুল হাই শিকদার, বাকের হোসাইন, জাহাঙ্গীর আলম প্রধান, মুন্সী আব্দুল মান্নান প্রমুখ। এছাড়া ডিইউজে সেক্রেটারি শহীদুল ইসলামও বক্তৃতা করেন।

মির্জা ফখরুল তার বক্তব্যে গণমাধ্যম প্রসঙ্গে বলেন, ‘সংবাদমাধ্যমগুলো এখন তোষামোদকারীদের দখলে চলে গেছে। যারা সত্য কথা বলেন, অসত্য উন্মোচন করে বক্তব্য দেন তাদেরকে এখন আর টিভি টকশো’তেও ডাকা হয় না।’

তিনি বলেন, ‘গণতন্ত্রের প্রতীক বেগম খালেদা আজ জেলে বন্দি। তিনি ন্যায়বিচারও পাচ্ছেন না। প্রশাসন, পুলিশ এমনকি বিচার বিভাগ থেকেও জনগণ এখন ন্যায়বিচার পাচ্ছেন না।’ শুধু গণতন্ত্র নয়, দেশের অস্তিত্বও আজ সংকটের মধ্যে পড়েছে বলে মন্তব্য করেন মির্জা ফখরুল।

মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, ‘যারা মুখে মুখে বেশি গণতন্ত্র আর স্বাধীনতার চেতনার কথা বলে সেই আওয়ামী লীগই গণতন্ত্র ডাকাতি করেছে, তারাই গণতন্ত্রকে আজ লুণ্ঠন করেছে।’

বিএনপি’র মহাসচিব আরো বলেন, সাংবাদিকদের মধ্যে একটি শ্রেণি আছেন যাদের বেশিরভাগরই এখন চাকরি নেই।

নুসরাত হত্যাকাণ্ড ও সুবর্ণচরে গণধর্ষণের ঘটনা উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ‘রাজনৈতিক কারণে ধর্ষণের ঘটনা ঘটছে।’
আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। দেশে এখন অরাজকতা বিরাজ করছে উল্লেখ করে তিনি বলেন, কারো মধ্যে কোনো জবাবদিহিতা নেই।

ভূ-রাজনীতির কারণে উদার রাজনীতির দর্শন এখন পরাজিত হচ্ছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, রাজনীতিতে উদারতার পরিবর্তে আজ ফ্যাসিবাদ জায়গা দখল করছে। রাজনীতি এমন কলুষিত হয়েছে, যেখানে ভালো মানুষ আর রাজনীতিতে টিকতে পারছে না ।


আরো সংবাদ



premium cement