২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

যারা গরু-ছাগলের মত বিক্রি হয়, তারা দালাল : ড. কামাল হোসেন

গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেন - ফাইল ছবি

গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেন বলেছেন, কুশাসন থেকে জনগণ মুক্তি চায়, মিথ্যার উপর রাষ্ট্র চলতে পারে না। ঢাকা মহানগর গণফোরামের বর্ধিতসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দেশে সুস্থ রাজনীতির চাহিদা আছে এটা অস্বীকার করার কোনো সুযোগ নেই। মানুষের মাথা কেনা যায় না, গরু-ছাগলের মাথা কেনা যায়। যারা গরু-ছাগলের মত বিক্রি হয় তারা দালাল হিসেবে পরিচিত।

তিনি বলেন, অতীতে রাজনীতি ছিল মানুষকে নিয়ে, মানুষের সংকটগুলো চিহ্নিত করে সক্রিয়ভাবে জনগণের সাথে মিলে মিশে মহানগর নেতৃবৃন্দকে কাজ করার আহ্বান জানান তিনি।

ড. কামাল হোসেন বলেন, জনগণের শক্তিকে ঐক্যবদ্ধ করে সার্বক্ষনিক জনগণের সাথে থাকলে অচিরেই সুস্থ ধারার রাজনীতি দৃশ্যমান হবে। দেশের বেশিরভাগ মানুষ সুস্থ্য ধারার রাজনীতির পক্ষে। সুস্থ্য ধারার রাজনীতির চর্চা হতে থাকলে অপরাজনীতি চিরতরে বিদায় নেবে।

রাজধানীর ইডেন কমপ্লেক্সস্থ কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর গণফোরামের বর্ধিতসভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন মোস্তফা মোহসীন মন্টু। সভায় বক্তব্য রাখেন সাইদুর রহমান সাইদ, আইযুব খান ফারুক, রফিকুল ইসলাম পথিক, হারুনুর রশীদ তালুকদার, মোঃ রওশন ইয়াজদানী, ফরিদা ইয়াছমীন, কাজী হাবিব, ইঞ্জিনিয়ার রফিকুল ইসলাম, মোঃ মিজানুর রহমান, লতিফুল বারী হামিম, এম. শফিউর রহমান খান বাচ্চু, মোঃ আজাদ হোসেন, শফিকুল ইসলাম, হাবিবুর রহমান বুলু, রেজাউল হাসান, শেখ শহিদুল ইসলাম প্রমুখ।

আরো পড়ুন : সুলতান মনসুর গণফোরাম ও ঐক্যফ্রন্ট থেকে বহিষ্কার
সৈয়দ মাহবুব মোর্শেদ

গণবিরোধী কার্যকলাপের অভিযোগ এনে সুলতান মোহাম্মদ মনসুর আহমেদকে গণফোরাম থেকে বাহিষ্কার করা হয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-২ আসন থেকে তিনি জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীকে নির্বাচন করে বিজয়ী হয়েছেন। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় রাজধানীর আরামবাগে গণফোরাম কার্যালয়ে সংবাদ সম্মেলন করে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তাফা মোহসীন মন্টুকে বহিস্কারের খবর নিশ্চিত করেছেন।

বুধবার গণমাধ্যমের সাথে কথা বলার সময় সুলতান মোহাম্মদ মনসুর বলেছিলেন তিনি গণফোরাম নয়, জাতীয় ঐক্যপ্রক্রিয়ার সদস্য। মনসুরের এই দাবিকে বৃহস্পতিবার মিথ্যা উল্লেখ করে মন্টু বলেছেন, ২০১৮ সালের ১০ নভেম্বর গণফোরামের সদস্যপদ পেয়েছিলেন মনসুর। সদস্যপদের একটি অনুলিপি গণমাধ্যমের কাছে সর্বরাহ করা হয়েছে। ওই অনুলিপিতে দেখা যায়, গত ১০-১১-২০১৮ তারিখে তাকে গণফোরামের সদস্য করা হয়েছে।


মন্টু বলেন, গণফোরাম এবং জাতীয ঐক্যফ্রন্ট মনে করে গণতন্ত্র পুনরুদ্ধার ও ভোটের অধিকার আদায়ের সংগ্রামকে পদদলীত করে সংসদ সদস্য হিসেবে শপথ নিয়ে মনসুর নৈতিকতা বিরোধী ও জনবিরোধী এবং সংসদের রীতি বিরোধী কাজ করেছে। তাই তার বিরুদ্ধে দলের নীতি, আদর্শ ও গণবিরোধী কার্যকলাপের অভিযোগে গণফোরামের প্রাথমিক সদস্যপদ বাতিল করা হয়েছে; এবং গণফোরাম থেকে বহিস্কার করা হয়েছে; একই সাথে জাতীয় ঐক্যফ্রন্টের স্টেয়ারিং কমিটির সদস্য পদ থেকে তাকে অব্যাহতি দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে দলের অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রওশন ইয়াজ দানী, মোস্তাক আহম্মদ, রফিকুল ইসলাম পথিক, ফরিদা ইয়াসমিন উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement