২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সিঙ্গাপুর নেয়া হচ্ছে ওবায়দুল কাদেরকে

- ছবি : সংগৃহীত

বিশ্বখ্যাত সার্জন ভারতের ডা. দেবী শেঠি ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে দেখে সিঙ্গাপুর নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন।

ডা. দেবী শেঠির পরামর্শেই ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বিএসএমএমইউয়ের চিকিৎসকরা। সিঙ্গাপুর নেয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে হাসপাতাল কতৃপক্ষ। এমনটাই জানিয়েছেন বিএসএমএমইউয়ের কতৃপক্ষ।

ডা. দেবী শেঠি জানান, ওবায়দুল কাদেরের ব্লাড সার্কুলেশন, হার্টবিট এবং রক্তচাপ নিয়ন্ত্রণে রয়েছে। এছাড়া নাকে ও মুখে লাগানো নল খুলে ফেলা হবে বলেও জানিয়েছেন তিনি।

ভারতের এই চিকিৎসক আজ সোমবার একটি বিশেষ ফ্লাইটে রাজধানীর হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন। এরপর তিনি সরাসরি ডি ব্লকের কার্ডিওলজি বিভাগে ওবায়দুল কাদেরকে দেখতে প্রবেশ করেন।

এর আগে উন্নত চিকিৎসার জন্য ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুর নেওয়ার চিন্তা করা হলেও পরে সেখান থেকেই ঢাকায় আসা মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসকদের পরামর্শে তাকে আপাতত সিঙ্গাপুর না নেওয়ার সিদ্ধান্ত হয়।

আরো দেখুন : কাদেরকে দেখতে হাসপাতালে দেবী শেঠী
নিজস্ব প্রতিবেদক; ০৪ মার্চ ২০১৯, ১৪:০০

ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে দেখতে উপমহাদেশের বিখ্যাত সার্জন ভারতের ডা. দেবী শেঠি এখন বিএসএমএমইউ এ প্রবেশ করেছেন।

ভারতের এই চিকিৎসক আজ সোমবার একটি বিশেষ ফ্লাইটে রাজধানীর হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন। এরপর তিনি সরাসরি ডি ব্লকের কার্ডিওলজি বিভাগে প্রবেশ করেছেন ওবায়দুল কাদেরকে দেখতে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদার নিশ্চিত করেছেন এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে সাংবাদিকেরা বিশ্ববিদ্যালয়ের মিল্টন হলে দেবী শেঠির জন্য অপেক্ষা করছেন তার মতামত শোনার জন্য।

এর আগে উন্নত চিকিৎসার জন্য ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুর নেওয়ার চিন্তা করা হলেও পরে সেখান থেকেই ঢাকায় আসা মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসকদের পরামর্শে তাকে আপাতত সিঙ্গাপুর না নেওয়ার সিদ্ধান্ত হয়।

সোমবার সকালে ওবায়দুল কাদেরের বর্তমান পরিস্থিতি সম্পর্কে হানিফ বলেন, আমাদের দলের সাধারণ সম্পাদকের অবস্থা আগের চেয়ে ভালো। শারীরিক অবস্থা উন্নতির দিকে যাচ্ছে। আশা করছি এমন উন্নত চিকিৎসা ব্যবস্থাপনার পর তিনি সুস্থ্য হয়ে উঠবেন ইনশাল্লাহ। সর্বোপরি আমরা আশাবাদী।

তিনি বলেন, ওবায়দুল কাদেরের ভেন্টিলেশন (কৃত্রিম শ্বাস-প্রশ্বাসের ব্যবস্থা) খোলার সিদ্ধান্ত নেবে নতুন মেডিকেল বোর্ড। ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠী ও আগে গঠিত ১৯ সদস্যের মেডিকেল বোর্ডের সঙ্গে সমন্বয় করে নতুন এ মেডিকেল বোর্ড গঠিত হবে।

তিনি বলেন, হাসপাতালের মেডিকেল বোর্ডের সঙ্গে সিঙ্গাপুর থেকে আসা বিশেষজ্ঞ চিকিৎসকদের দল চিকিৎসা কার্যে নিয়োজিত রয়েছেন। এছাড়া মেডিকেল বোর্ডের সঙ্গে দেবী শেঠীর বৈঠক হওয়ার কথা রয়েছে।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট

সকল