২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বিএনপির নেতাকর্মীদের গ্রেফতারে নিন্দা জানিয়েছেন মির্জা ফখরুল

বিএনপির নেতাকর্মীদের গ্রেফতারে নিন্দা জানিয়েছেন মির্জা ফখরুল - ছবি: সংগৃহীত

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য এ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সহ-সভাপতি ইউনুস মৃধা এবং জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সাধারণ সম্পাদক আরিফা সুলতানা রুমাকে মিথ্যা মামলায় অন্যায়ভাবে গ্রেফতারের পর ৫ দিন করে রিমান্ডে নেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, এই সরকার অধঃপতনের সর্বনিম্নে অবস্থান করছে। মৌলিক মানবাধিকার হরণ, মনুষ্যত্বহীনতা বর্তমান সরকারের স্বরুপ। বিরোধী দল ও মতকে নিশ্চিহ্ন করতেই হত্যা-গুমের পথ ধরে এখন বিরোধী নারী নেত্রীদের উপরও চালানো হচ্ছে জুলুম-নির্যাতন। আওয়ামী লীগ ক্ষয়িষ্ণু রাজনৈতিক শক্তিতে পরিণত হয়ে এখন মানবতাবিবর্জিত কান্ডজ্ঞানহীন শক্তিতে পরিণত হয়েছে। বিএনপি’র যে নেতাকর্মীই এই অবৈধ শাসকগোষ্ঠীর অনাচারের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ করে তাকেই তারা বড় চ্যালেঞ্জ বলে মনে করছে।

বিএনপি ভীতিতে এই গণবিচ্ছিন্ন সরকার এতটাই আচ্ছন্ন হয়ে পড়েছে যে, নেতাকর্মীদের দমনের জন্য রাষ্ট্রযন্ত্রের যথেচ্ছ ব্যবহার করছে। দেশের গণতান্ত্রিক শক্তি যাতে মাথাচাড়া দিতে না পারে, সেজন্যই দেশজুড়ে বিএনপি’র নেতাকর্মীদেরকে ছাকনি দিয়ে ছেকে ফেলার মতো করে আটকের মাধ্যমে জেলে পুরছে।

আধুনিক যুগে নিপুণ রায় চৌধুরী বা আরিফা সুলতানা রুমার মতো প্রতিবাদী নারী কন্ঠকে স্তব্ধ করতে গ্রেফতারের পর অন্যায়ভাবে রিমান্ডে নিয়ে আওয়ামী সরকার জুলুমের যে পৈশাচিক পন্থা অবলম্বন করলো তা আদিম বর্বরতারই নামান্তর। এই ঘৃন্য দৃষ্টান্ত স্থাপনের মধ্য দিয়ে সরকার নিজেদেরকে জনগণের মাঝে ফিরে আসার সকল পথকেই বন্ধ করে দিলো।

সরকার তাদের পতনের শেষ সীমান্তে তলিয়ে গেছে। সরকারকে মনে রাখতে হবে-গণবিচ্ছিন্ন ও বেআইনী ক্ষমতার প্রবল প্রতাপ জনগণ বেশী দিন সহ্য করে না। ইতিহাসের সত্যকে অস্বীকার করলে ধ্বংসের বীজ রোপণ করা হয়।

বিএনপি মহাসচিব অবিলম্বে নিপুণ রায় চৌধুরী, ইউনুস মৃধা এবং আরিফা সুলতানা রুমার বিরদ্ধে দায়েরকৃত ভুয়া ও অসত্য মামলা প্রত্যাহারসহ রিমান্ড বাতিল করে নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান। 


আরো সংবাদ



premium cement
দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড

সকল