২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

জাগপার সভানেত্রী রেহানা প্রধান আর নেই

অধ্যাপিকা রেহানা প্রধান। - ছবি: সংগৃহীত

২০ দলীয় জোটের অন্যতম শরিক জাগপার সভানেত্রী অধ্যাপিকা রেহানা প্রধান হৃদরোগে ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি অ ইন্না ইলাইহে রাজিউন। তার বয়স হয়েছিলো ৬৩ বছর।

দলের সাধারণ সম্পাদক খোন্দকার লুৎফর রহমান বলেন,‘ সকাল সাড়ে ৭টায় বাসায় হৃদরোগ আক্রান্ত হন। গুরুতর অসুস্থ অবস্থায় তাকে আসাদ গেইটে কেয়ার হাসপাতালে নেয়া হয়। সেখানেই তিনি মারা যান।’

দীর্ঘদিন তিনি হৃদরোগ, ডায়াবেটিকসহ বিভিন্ন রোগে ভুগছিলেন বলে জানান তিনি।

জাগপার প্রতিষ্ঠা মরহুম শফিউল আলম প্রধানের স্ত্রী রেহানা প্রধান মৃত্যুকালে এক মেয়ে ও এক ছেলে রেখে গেছেন। মেয়ে ব্যারিস্টার তাসমিয়া প্রধান সুপ্রিম কোর্টের নবীন আইনজীবী যিনি জাগপার সহ-সভাপতি।

একমাত্র ছেলে প্রকৌশলী আল রাশেদ প্রধান জাগপার মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করছেন।

পরিবারের সদস্যরা জানান, মোহাম্মদপুরের ইকবাল রোডে বায়তুস সালাম জামে মসজিদে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বিকালে আজিমপুর কবরস্থানে তাকে দাফন করা হবে।

রেহানা প্রধান লালমাটিয়া মহিলা কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপিকা ছিলেন।

ছাত্র জীবন থেকে রাজনীতিতে সম্পৃক্ত ছিলেন রেহানা প্রধান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করে। বিশ্ববিদ্যালয় অধ্যায়নকালে তিনি ১৯৭৩-৭৪ সালে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন। ১৯৭১-৭২ বগুড়া জেলা ছাত্রলীগের সভানেত্রী ছিলেন।

২০১৭ সালে ১৭ মে শফিউল আলম প্রধান মারা যাওয়ার পর জাগপার হাল ধরেন রেহানা প্রধান।

রেহানা প্রধানের মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পৃথক পৃথক শোকবার্তায় জাগপা সভানেত্রীর আত্মার মাগফেরাত কামনা করেছেন।

 


আরো সংবাদ



premium cement

সকল