২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আ’লীগ সরকার জনগণের প্রতিনিধিত্ব করে না : রিজভী

বিএনপি
রুহুল কবির রিজভী - ফাইল ছবি

ভারতের রাজ্যসভার এক সদস্যের বাংলাদেশে দখলের হুমকির পরও ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার কোনো প্রতিবাদ না জানানোর তীব্র সমালোচনা করেছে বিএনপি। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আজ রোববার এক সংবাদ সম্মেলনে বলেন, বর্তমান সরকার দেশের জনগণের প্রতিনিধিত্ব করে না, তারা অন্য কারো প্রতিভূ হিসাবে দেশ শাসন করে মাত্র। এই সরকারের কাছে ক্ষমতাই সবকিছু, দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব কিংবা মর্যাদার কোনো গুরুত্ব নেই।

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়।

রিজভী বলেন, সম্প্রতি ত্রিপুরার রাজধানী আগরতলায় এক সাংবাদিক সম্মেলনে ভারতের ক্ষমতাসীন বিজেপির প্রভাবশালী নেতা ও রাজ্যসভার সদস্য শ্রী সুব্রামানিয়াম স্বামী বাংলাদেশে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ওপর ধারাবাহিক নির্যাতন বন্ধ না হলে বাংলাদেশ দখলের এবং সমগ্র বাংলাদেশে দিল্লীর শাসন প্রতিষ্ঠার হুমকি দেয়ার খবর বাংলাদেশের গণমাধ্যমে প্রচারিত হওয়ার পরও গত কয়েকদিনের মধ্যে ধর্মনিরপেক্ষতার ধ্বজাধারী বাংলাদেশ সরকার এ ব্যাপারে কোনো প্রতিক্রিয়া জানায়নি। এটা শুধু ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের নতজানু পররাষ্ট্র নীতির পরিচায়ক নয়- সার্বভৌম বাংলাদেশের মর্যাদা ও স্বাতন্ত্র রক্ষায় সরকারের সীমাহীন ব্যর্থতার নগ্ন প্রকাশ বলে দেশবাসী মনে করে।

তিনি বলেন, শেখ হাসিনার প্রতি ভারতের সমর্থন রয়েছে বলায় সুব্রামানিয়াম স্বামীর প্রতি কৃতজ্ঞ হয়ে সরকার বাংলাদেশে ভারতের হামলা চালানো ও বাংলাদেশকে দখল করে নেয়ার মতো বাংলাদেশের স্বাধীন অস্তিত্ব ও সার্বভৌমত্ব বিরোধী মারাত্মক হুমকিকে আমলে না নিয়ে দেশের চেয়ে নিজেদের স্বার্থকে অধিক গুরুত্ব দেয়ায় পুনরায় প্রমাণিত হলো যে, বর্তমান সরকার দেশের জনগণের প্রতিনিধিত্ব করে না, তারা অন্য কারো প্রতিভূ হিসাবে দেশ শাসন করে মাত্র। এই সরকারের কাছে ক্ষমতাই সবকিছু, দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব কিংবা মর্যাদার কোনো গুরুত্ব নেই।

রিজভী বলেন, বিএনপি সকল নাগরিকের সংবিধান স্বীকৃত সমান অধিকারে বিশ^াসী এবং ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের স্ব স্ব ধর্ম পালনের অধিকারের প্রতি শ্রদ্ধাশীল একটি গণতান্ত্রিক দল হিসাবে শ্রী সুব্রামানিয়াম স্বামীর অভিযোগের যথার্থতা থাকলে সে বিষয়ে কার্যকর প্রতিকারের ব্যবস্থা নেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানানোর পাশাপাশি বাংলাদেশের স্বাধীন সত্তা ও সার্বভৌমত্বের বিরুদ্ধে তার প্রকাশ্য হুমকিকে অপ্রত্যাশিত, অকূটনীতিক এবং আগ্রাসী বলে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে তার এই বক্তব্য প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছে। স্বাধীন বাংলাদেশের গর্বিত নাগরিকগণের সংগঠন হিসাবে বিএনপি প্রাসঙ্গিক বিষয়ে সরকারের ক্ষমাহীন নীরবতারও তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছে।

আরো পড়ুন :
বাংলাদেশ দখলের হুমকি বিজেপি নেতার
নয়া দিগন্ত অনলাইন, ০১ অক্টোবর ২০১৮
বাংলাদেশে গায়ের জোরে হিন্দুদের ধর্মান্তরিত ও মন্দির দখল করা হচ্ছে বলে অভিযোগ তুলেছেন ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সাংসদ সুব্রামাণিয়াম স্বামী। ধর্মান্তরিতকরণ ও মন্দির দখল বন্ধ না হলে সমগ্র বাংলাদেশে দিল্লির শাসন প্রতিষ্ঠা করা হবে বলেও হুমকি দিয়েছেন ভারতের শাসকদলের এই নেতা। তার কথায়, ‘হিন্দুদের বিরুদ্ধে পাগলামি বন্ধ না হলে বাংলাদেশ দখল করতে হবে। আমি সরকারকে সেই পরামর্শই দেব।’ খবর কলকাতা টোয়েন্টিফোরের।

একই সঙ্গে তিনি আরও অভিযোগ করেছেন যে বাংলাদেশের দরিদ্র শ্রেণির মানুষদের উপরে চাপ সৃষ্টি করে ধর্মান্তরিত করা হচ্ছে। এটাকে তিনি হিন্দুদের উপর সংখ্যাগরিষ্ঠদের পাগলামী বলে উল্লেখ করেন। অবিলম্বে তিনি এই ‘পাগলামী’ বন্ধ করার দাবি জানান।

রোববার সকালে আগরতলায় ত্রিপুরা সরকারের সরকারি অতিথিশালায় সংবাদ সম্মেলনে সুব্রামাণিয়াম এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে তিনি শুধু প্রতিবেশি বাংলাদেশ নয় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে ও একহাত নেন ভারতীয় রাজ্যসভার এই প্রবীণ সদস্য। তিনি পাকিস্তানের নবনির্বাচিত প্রধানমন্ত্রী ইমরান খানকে ‘চাপরাসি’ বা পিয়ন বলে মন্তব্য করেন। তার মতে, ‘ইমরান বা অন্য কেউ নামেই প্রধানমন্ত্রী। আসলে সবাই সেনাবাহিনী বা আইএসআইয়ের চাপরাসি।’

তিনি আরও বলেন, ‘পাকিস্তানের একটাই সমাধানের পথ খোলা রয়েছে৷ বালোচরা পাকিস্তানের অংশ হতে চায় না৷ সিন্ধরাও চায় না৷ পাখতুনরা পাকিস্তানের অঙ্গ হতে চায় না৷ তাই এদের চার ভাগে ভাগ করে দেওয়া উচিত৷’ এর পাশাপাশি তিনি এও বলেন, ‘ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের জাতিসঙ্ঘে পাকিস্তানের বিষয়ে কথা বলে একেবারেই প্রয়োজন নেই, কারণ পাকিস্তান তাতেও আনন্দ পায়৷ তাই পাকিস্তানকে ইগনোর করতে, নিজেদের সামরিক প্রস্তুতি আরও জোরদার করে, একদিন একে চার ভাগে ভেঙে ফেলতে হবে।


আরো সংবাদ



premium cement
দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন

সকল