২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আমরা সমর্থন না দিলে আওয়ামী লীগ ক্ষমতায় আসতে পারত না : এরশাদ

আমরা সমর্থন না দিলে আওয়ামী লীগ ক্ষমতায় আসতে পারত না : এরশাদ - ছবি : সংগৃহীত

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, ক্ষমতা ছাড়ার পর একটি দিনও মুক্তভাবে রাজনীতি করতে পারিনি, আজো পারছি না। তবে আগামী নির্বাচনে জয়ী হয়ে মুক্ত রাজনীতিবিদ হবো। মানুষের ভাগ্যের পরিবর্তন করবো, দেশে সুশাসন ফিরিয়ে দেবো। দেশের প্রতিহিংসার রাজনীতি বন্ধ করে সহমর্মীতা আর ভালোবাসার রাজনীতি উপহার দেবো। ১৯৯৬ সালের নির্বাচনের কথা উল্লেখ করে এরশাদ বলেন, আমরা সমর্থন না দিলে আওয়ামী লীগ ক্ষমতায় আসতে পারতো না। কিন্তু তাদের কাছে আমরা সুবিচার পাইনি, আমরা সবার কাছেই প্রতারিত হয়েছি। আমাকে জেলে পাঠিয়ে পাঁচ কোটি টাকা জরিমানাও করেছিল।

বুধবার বসুন্ধরা আন্তর্জাতিক সম্মেলন সিটিতে দু’দিনব্যাপী তথ্য-প্রযুক্তি বিষয়ক এক কর্মশালার সমাপনী অধিবেশনে তিনি এসব কথা বলেন। পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদেও, পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি বক্তব্য রাখেন। জাতীয় পার্টির দলীয় অ্যাপস এর উপর ধারনা দেন চেয়ারম্যানের তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা শফিউল্লাহ আল মুনির।

দিনভর তথ্য প্রযুক্তি এবং জাতীয় পার্টির বিভিন্ন বিষয় নিয়ে সেশান পরিচালনা করেন প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, জিয়া উদ্দিন বাবলু এমপি, মোঃ আজম খান। এসময় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য এমএ সাত্তার, মোঃ হাফিজ উিিদ্দন, সৈয়দ আবদুল মান্নান, মাহজমুদুল ইসলাম চৌধুরী, মশিউর রহমান রাঙা এমপি, নুর-ই হাসনা লিলি চৌধুরী এমপি, এসএম ফয়সল চিশতী, সোলায়মান আলম শেঠ, এম রশিদ, নাসরিন জাহান রতনা এমপি, মেজর (অব.) খালেদ আকতার, মাসুদ পারভেজ সোহেল রানা, শফিকুল ইসলাম সেন্ট, লিয়াকত হোসেন খোকা এমপি, শওকত চৌধুরী এমপি, আমির হোসেন ভূইয়া এমপি, সালাহউদ্দিন আহমেদ মুক্তি এমপি, ডা. রুস্তুম আলী ফরাজী এমপি, রওশন আরা মান্নান এমপি, মাহজাবিন মোর্শেদ এমপি, নুরুল ইসলাম তালুকদার এমপি, খোরশেদ আরা হক এমপি, মেরিনা রহমান এমপি, চেয়ারম্যানের উপদেষ্টা সৈয়দ দিদার বক্স, রিন্টু আনোয়ার, রেজাইল ইসলাম ভূইয়া প্রমুখ।

এরশাদ বলেন, আমরা কখনো প্রতিহিংসার রাজনীতি করিনি। যারা প্রতিহিংসার রাজনীতি করে আমাকে জেলে দিয়েছে, আমার পার্টি ধংস করতে চেয়েছে। আমরা তাদের কথা মনে রাখবো। দেশের মানুষও তাদের কথা মনে রাখবে। তিনি বলেন, নতুন প্রযুক্তি ব্যবহার করে পাঁচ কোটি ভোটারের কাছে যাবো। নতুন প্রজন্মের কাছে আমাদের কথাগুলো তুলে ধরবো। আমান বিশ্বাস তারা আমাদের ভোট দিয়ে জয়ী করবে।

নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের বন্ধু আমরাই, কোনো রাজনৈতিক দল আমাদের বন্ধু নয়। আমাদের প্রকৃত বন্ধু কৃষক, শ্রমিক এবং মেহনতী মানুষ। আমরা তাদের জন্যই রাজনীতি করি।

জাপা চেয়ারম্যান এরশাদ বলেন, বিএনপি ক্ষমতায় গিয়ে তাদের সাড়ে পাঁচ হাজার মামলা এবং আওয়ামী লীগ ছয় হাজার মামলা তুলে নিয়েছে। আমার নামের মামলা গুলে এখনো চলছে। জেল খেটেছি, কষ্ট পেয়েছি অনেক। আজ উজ্জীবিত জাতীয় পার্টি দেখে মনের সব কষ্ট দূর হয়েছে। তিনি নেতা-কর্মীদের উদ্দেশ্যে প্রশ্ন করেন, ক্ষমতায় যেতে তোমরা প্রস্তুত? তখন সবাই সমস্বরে হাত তুলে তাদের সমর্থন ব্যক্ত করে। জবাবে এরশাদ বলেন, নতুন করে শপথ নিলাম নতুন বাংলাদেশ গড়বো, কেউ আমাদের আটকাতে পারবে না। এবার আমরা শৃংখলমুক্ত হবোই।

এরআগে পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের বলেন, এরশাদের নয় বছরের স্বর্নযুগের কথা আমরা সাধারন মানুষের কাছে তুলে ধরতে পারলে তারা জাতীয় পার্টিকেই ভোট দেবেন।
পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার এমপি বলেন, যারা হুসেইন মুহম্মদ এরশাদের সাজানো দেশ তছনছ করেছে, তাদেরও শাস্তি পেতে হবে। বিএনপির কথা উল্লেখ করে তিনি প্রশ্ন রাখেন, আমাদের উপর অহেতুক নির্যাতন করে এখন বিএনপি কি ভালো আছে ?


আরো সংবাদ



premium cement
দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন

সকল