২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নিলামের পরেই টুকরো টুকরো হলো ১৪ লাখ ডলারের ছবি

'গার্ল উইথ বেলুন' (ব্যাঙ্কসির ইনস্টাগ্রাম পোস্ট থেকে নেয়া) - সংগৃহীত

'গার্ল উইথ বেলুন'। উড়তে থাকা একটি লাল বেলুনের দিকে দু’হাত বাড়িয়ে রয়েছে একটি ফ্রক পরা ছোট্ট মেয়ে। বেলুনটিকে দু’হাতের মধ্যে পেতে অধীর আগ্রহ তার মুখে। ব্যাঙ্কসির আঁকা ছবিটি সম্প্রতি লন্ডনে নিলামে ওঠে।

ছবি ঘিরে প্রতিক্রিয়াও ছিল ব্যাপক। শিল্পীর প্রত্যাশাকেও ছাপিয়ে যায় সেই প্রতিক্রিয়া। যার দাম ওঠে ১৪ লাখ ডলার। আর তারপরেই ঘটে অনাকাঙ্ক্ষিত সেই ঘটনা।

উপস্থিত দর্শকদের সবাইকে অবাক করে দিয়ে নিজে থেকেই টুকরো টুকরো হয়ে গেল ‘গার্ল উইথ বেলুন’! তারপর ছেঁড়া ছবিটা ফটো ফ্রেম থেকে আস্তে আস্তে বাইরেও বেরিয়ে এলো।

এমন ঘটনা দেখে তাজ্জব বনে যান সবাই। পরে শিল্পী ব্যাঙ্কসি নিজেই পুরো ভিডিওটি ইনস্টাগ্রামে পোস্ট করে কীভাবে এমন হলো বিস্তারিত জানান।

শিল্পী জানান, আসলে আগে থেকেই একটি শ্রেডার ফটো ফ্রেমে রেখে দিয়েছিলেন তিনি। কী ভাবে ওই যন্ত্রটি ফটো ফ্রেমে রেখেছেন ভিডিওতে তাও দেখানো রয়েছে। যে মুহূর্তে নিলাম প্রক্রিয়া শেষ হবে, হাতুড়ির ঘা পড়বে, যন্ত্রটিও কাজ করতে শুরু করবে। যন্ত্রটিকে এ ভাবেই ফিট করা হয়েছিল।

ফলে নিলামে সর্বোচ্চ দাম ১৪ লাখ ডলার ওঠা মাত্রই হাতুড়ির ঘা মেরে নিলাম প্রক্রিয়া শেষ হয়। আর তারপরই এই ঘটনা ঘটে। শিল্পীর এমন অভিনব শিল্প আগে কখনও ঘটেনি বলে জানান ওই নিলাম সংস্থা।


আরো সংবাদ



premium cement
মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই

সকল