২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

জার্মানির দুই শিশা বারে গুলিতে নিহত ৯, হামলাকারীর মৃত্যু

-

জার্মানির পশ্চিমাঞ্চলীয় শহর হানাউয়ের দুটি শিশা বারে গুলি চালিয়ে ৯ জনকে হত্যা করা হয়েছে আর সন্দেহভাজন হামলাকারীকে তার নিজ ঠিকানায় মৃত অবস্থায় পাওয়া গেছে। বুধবার স্থানীয় সময় রাত ১০টার দিকে পরপর দুই জায়গায় এই হামলার ঘটনা ঘটে। এতে আরও পাঁচজন আহত হলেও পরে আহতদের মধ্যে একজন মারা যান।
জার্মানির পশ্চিমাঞ্চলীয় পুলিশ জানিয়েছে, হানউয়ের সন্দেহভাজন গুলিবর্ষণকারীকে তার নিজ ঠিকানায় মৃত অবস্থায় পাওয়া গেছে, সেখানে তার লাশের পাশাপাশি আরেকটি লাশও পাওয়া গেছে। হামলাকারীর সাথে আর কোনো সহযোগী ছিল না বলেই মনে করছে পুলিশ। তদন্ত চলার কথা জানিয়েছে তারা। হামলার উদ্দেশ্য পরিষ্কার নয়।
জার্মানির বিল্ড সংবাদপত্রের খবরে বলা হয়েছে, সন্দেহভাজন একজন জার্মান নাগরিক, তার আগ্নেয়াস্ত্রের লাইসেন্স ছিল; তার গাড়িতে গুলি ও আগ্নেয়াস্ত্রের কয়েকটি ম্যাগজিন পাওয়া গেছে। স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, প্রথম গুলির ঘটনাটি শহরটির কেন্দ্রস্থলের একটি বারে ঘটেছে আর দ্বিতীয় ঘটনাটি ঘটেছে হানাউয়ের ক্যাসুস্টাট এলাকার অপর একটি বারে। এ ঘটনার পর সন্দেহভাজনকে ধরতে ৭ ঘণ্টা ধরে অভিযান চালায় পুলিশ। হামলায় বেশ কয়েক বন্দুকধারী জড়িত ছিল বলে পুলিশ কর্মকর্তারা প্রথমে ভেবেছিলেন। দুটি এলাকায়ই পুলিশ কর্মকর্তারা ও কয়েকটি হেলিকপ্টার টহল দেয়। ব্যাপক অস্ত্রে সজ্জিত পুলিশ হানাউয়ের দুটি রাস্তা বন্ধ করে দেয়।
আঞ্চলিক গণমাধ্যম হ্যাসেনশাওর খবরে বলা হয়েছে, মধ্যরাতে প্রথম শিশা বারে অজ্ঞাত সংখ্যক বন্দুকধারী তিনজনকে হত্যা করে এরপর তারা গাড়ি চালিয়ে আরিনা বার অ্যান্ড ক্যাফেতে গিয়ে আরও পাঁচজনকে গুলি করে হত্যা করে। প্রথমে আটজন নিহত হয়েছিল, কিন্তু পরে আহত একজনের মৃত্যু হওয়ায় নিহতের সংখ্যা ৯ জনে দাঁড়ায়। হেসেন রাজ্যের হানউ শহর ফ্রাঙ্কফুর্ট থেকে ২৫ কিলোমিটার পূর্বে অবস্থিত। এর মাত্র চার দিন আগে রাজধানী বার্লিনে কনসার্ট ভেনু টেমপোরধোমে তুর্কি কমেডি শো চলাকালে গুলিবর্ষণের আরেকটি ঘটনায় এক ব্যক্তি নিহত হয়েছিল।
এর আগে ২৪ জানুয়ারি জার্মানির দণিাঞ্চলীয় রট আম জে শহরে এমন গোলাগুলির ঘটনায় ছয়জন নিহত ও দুইজন মারাত্মক আহত হয়েছিল। গেল বছরের অক্টোবর মাসে দেশটির হালে শহরের একটি সিনাগগের কাছে একজন উগ্র ডানপন্থীর গুলিতে দু’জন নিহত হয়েছিলেন। এর আগে ২০১৬ সালের জুলাই মাসে অবৈধভাবে অনলাইন থেকে কেনা একটি পিস্তল দিয়ে একজন টিনএজার ৯ জনকে গুলি করে হত্যা করেছিল। মিউনিখের একটি শপিং মলে এই ঘটনা ঘটেছিল।

 


আরো সংবাদ



premium cement