২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আমিরাতের গুপ্তচর সন্দেহে তুরস্কে ২ জন গ্রেফতার

-

সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) হয়ে আরব নাগরিকদের ওপর গোয়েন্দাগিরির স্বীকারোক্তি দেয়া দুই সন্দেহভাজনকে গ্রেফতার করেছে তুরস্ক। তাদের একজনের তুরস্কে আগমনের সাথে সৌদি সাংবাদিক জামাল খাশোগি খুনের যোগ ছিল কি না তা খতিয়ে দেখা হচ্ছে।
তুরস্কের এক ঊর্ধ্বতন কর্মকর্তা শুক্রবার এ কথা জানিয়েছেন। তিনি বলেন, ওই দুই ব্যক্তির একজন ২০১৮ সালের অক্টোবরে ইস্তাম্বুলের সৌদি কনসুলেটে খাশোগি হত্যার কয়েক দিন পরই তুরস্কে পৌঁছে। এরপর তাকে কাজে সহায়তা করতে অপরজন তুরস্কে পৌঁছে। ওই কর্মকর্তা বলেন, ‘প্রথমে যিনি তুরস্কে যান তার সাথে খাশোগি হত্যার যোগ আছে কি না তা আমরা তদন্ত করে দেখছি’। তিনি জানান, সোমবার ইস্তাম্বুলে এই ব্যক্তি প্রেফতার হয়েছেন। এর আগে তাকে ছয় মাস ধরে পর্যবেক্ষণ করা হয়েছে।
তিনি আরো বলেন, ‘তুরস্কে বসবাসরত রাজনৈতিক ভিন্নমতাবলম্বীসহ আরবদের সম্পর্কে তথ্য সংগ্রহের চেষ্টা চলে থাকতে পারে’।

 


আরো সংবাদ



premium cement
বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী

সকল