২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

নালিতাবাড়ীতে বালু উত্তোলনে ব্যবহৃত ৬ ড্রেজার ধ্বংস

নালিতাবাড়ীতে বালু উত্তোলনে ব্যবহৃত ৬ ড্রেজার ধ্বংস - নয়া দিগন্ত

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার চেল্লাখালী নদীর পোড়াগাঁও ইউনিয়নস্থ আন্ধারুপাড়া-বাতকুচি এলাকায় অভিযান চালিয়ে বালু উত্তোলনে ব্যবহৃত ৬টি শ্যালুচালিত ড্রেজার ধ্বংস করা হয়েছে। বুধবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের অভিযানে এসব ধ্বংস করা হয়।

জানা যায়, আন্ধারুপাড়া-বাতকুচি এলাকায় চেল্লাখালী নদীর তীরবর্তী সমতল ও পাহাড়ের ঢাল খুঁড়ে কতিপয় বালু ব্যবসায়ী বড় বড় ও গভীর গর্ত করে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। সম্প্রতি বিষয়টি জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথা জানান।

এরই প্রেক্ষিতে বুধবার ওই স্থানে অভিযান চালিয়ে ৬টি শ্যালোচালিত ড্রেজার হাতুড়ি দিয়ে পিটিয়ে ও আগুনে জ্বালিয়ে নষ্ট করা হয়। এসময় সহকারী কমিশনার (ভূমি) লুবনা শারমিনসহ প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান জানান, বালু উত্তোলনের সাথে জড়িত কাউকে ঘটনাস্থলে পাওয়া যায়নি। তবে ব্যবহৃত মেশিনগুলো পাওয়া গেছে। সেগুলো ধ্বংস করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


আরো সংবাদ



premium cement
ইউক্রেনকে দ্রুত প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র দিতে যাচ্ছে পেন্টাগন ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান ক্ষমতায় যেতে বিএনপি বিদেশী প্রভুদের দাসত্ব করছে : কাদের ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর

সকল