২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ফেনী নদীর পানি নিতে দেবো না : ভাসানী অনুসারী পরিষদ নেতৃবৃন্দ

-

মজলুম জননেতা মওলানা ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভাসানী অনুসারী পরিষদের নেতৃবৃন্দ মাজার জেয়ারত শেষে মাজার প্রাঙ্গণে সারা দেশ থেকে আগত অনুসারীদের নিয়ে এক সমাবেশ করেছেন। সমাবেশে পরিষদ নেতৃবৃন্দ বলেন, মজলুম জননেতা মওলানা ভাসানী ফারাক্কা লংমার্চের মাধ্যমে পানি আন্দোলনের সূচনা করেন।
কিন্তু আজো আমরা আমাদের অভিন্ন ৫৪টি নদীর পানির ন্যায্য হিস্যা ভারতের কাছ থেকে বুঝে পাইনি। অথচ আমাদের প্রধানমন্ত্রী ভারতকে ফেনী নদীর পানি দিয়ে এসেছেন শর্তহীনভাবে। এটা এ দেশের জনগণ মানবে না। পরিষদ নেতারা বলেন, তিস্তার পানি চুক্তি না হওয়া পর্যন্ত ফেনী নদীর পানি নিতে দেবো না। এ লক্ষ্যে দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান নেতৃবৃন্দ।
পরিষদের চেয়ারম্যান ডা: জাফরুল্লাহ চৌধুরী ও মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলুর নেতৃত্বে পরিষদের নেতৃবৃন্দসহ কর্মীরা সন্তোষে মজলুম নেতার মাজারে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে বিভিন্ন জেলা থেকে আগত মওলানা ভাসানীর অনুসারীরা মাজার প্রাঙ্গণে সমবেত হলে ডা: জাফরুল্লাহ চৌধুরী তাদের উদ্দেশে বক্তব্য দেন। তিনি বলেন মজলুম জননেতা মওলানা ভাসানী আজীবন গণমানুষের কল্যাণের রাজনীতি করেছেন। আমরা তার আদর্শে অনুসারী। একটি আদর্শ ও কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠার আন্দোলন চালিয়ে যাচ্ছি। সংগঠনের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলুসহ ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম সদস্য নঈম জাহাঙ্গীর, আক্তার হোসেন, অ্যাডভোকেট মজিবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।
মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু এবং নঈম জাহাঙ্গীর বলেন, ভারতের কাছ থেকে কোনো কিছু আদায় না করেই একে একে ভারতের সব চাহিদা ও দাবি পূরণ করছে বর্তমান সরকার। তারা বলেন, সরকারের উচিত এখন ভারতের কাছ থেকে আমাদের ন্যায্য হিস্যা বুঝে নেয়া। ভারতকে এখন বলার সময় হয়েছে, তিস্তার পানি চুক্তি না হওয়া পর্যন্ত ফেনী নদীর পানি নিতে দেবে না দেশের জনগণ। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement
ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস

সকল