২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সম্মেলন সফলের আহ্বান

-

যশোরে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি মতাদর্শ রক্ষা সমন্বয় কমিটির বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন ওয়ার্কার্স পার্টির কন্ট্রোল কমিশনের সাবেক চেয়ারম্যান কমরেড অনিল বিশ্বাস। উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক কমরেড বিমল বিশ্বাস। মতাদর্শ রক্ষা সমন্বয় কমিটির সমন্বয়ক কমরেড ইকবাল কবির জাহিদ সভার শুরুতেই কোন পরিস্থিতিতে এবং কেন কেন্দ্রীয় নেতবৃন্দের একাংশ ১০ম কংগ্রেস বর্জনের আহ্বান জানান তার বিস্তারিত ব্যাখ্যা করেন।
তিনি বলেন, বিভক্ত কমিউনিস্টদের ঐক্যবদ্ধ করা, বাম গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ করা, শ্রেণিসংগ্রাম, গণসংগ্রাম, জনগণের গণতান্ত্রিক অধিকার আদায়ের সংগ্রামে ক্ষমতাসীন লুটেরা বুর্জোয়া শ্রেণীর সরকারের বিকল্প মৌলবাদী চরম দক্ষিণপন্থী স্বাধীনতাবিরোধী শক্তি নয়Ñ জনগণের বিকল্প শক্তি এবং বাম গণতান্ত্রিক শক্তির সমাবেশ গড়ে তোলার লড়াই জরুরি হয়ে পড়েছে। সেকারণে পার্টির কেন্দ্রে থাকা সুবিধাবাদী বুর্জোয়া লেজুড়বাদের মতাদর্শবিরোধী কর্মকাণ্ডের বিরুদ্ধে এই বিদ্রোহ একটি ঐতিহাসিক ঘটনা হিসেবে চিহ্নিত হয়ে থাকবে।
তিনি বলেন, এই সরকার ব্যবসায়ী, লুটেরা ধনিক শ্রেণী, ঘুষখোর আমলা ও দুর্নীতিবাজদের সরকার। পেঁয়াজ-রসুন থেকে শুরু করে জনগণের নিত্যপ্রয়োজনীয় সব কিছু নিয়েই ব্যবসা করছে সরকারের লোকজন। তারা এক দিকে যেমন জনগণের গণতান্ত্রিক অধিকার হরণ করেছে, তেমনি লুটপাট, দলীয়করণ, শোষণ নির্যাতনের মাধ্যমে উন্নয়নের সুফল গুটিকতেক ব্যক্তির পকেটে ঢুকিয়েছে। ফলে সমাজে দেখা দিয়েছে সীমাহীন বৈষম্য। ক্ষমতায় টিকে থাকার জন্য তারা জাতীয় স্বার্থকে বিসর্জন দিতেও কুণ্ঠা করছে না। পাটকল, বস্ত্রকলসহ লাখো কোটি শ্রমিকের ন্যায়সঙ্গত দাবিদাওয়া উপেক্ষা করে কোনো উন্নয়নই সুফল বয়ে আনতে পারে না। তিনি বলেন, এমন একটি শ্বাসরুদ্ধকর পরিস্থিতিতে লুটেরা বুর্জোয়াদের নেতৃত্বে নয়Ñ বাম গণতান্ত্রিক শক্তির নেতৃত্বে জনগণের বিকল্প শক্তির মহাউত্থান ঘটাতে হবে, জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। সভায় জেলা ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
সভায় সর্বসম্মতিক্রমে আগামী ২৯-৩০ নভেম্বর যশোরে অনুষ্ঠিতব্য মতাদর্শ রক্ষা সমন্বয় কমিটি কেন্দ্রীয় সম্মেলন সফল করার সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় খুলনা বিভাগের সব জেলার কেন্দ্রীয় ও জেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই

সকল