২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রংপুরে ওয়ার্ড কাউন্সিলের জমি দখলের চেষ্টা : আহত ১

-

রংপুর মহানগরীর বিনোদপুরে সিটি কাউন্সিলর জাকারিয়া আলম শিবলুর বিরুদ্ধে অবৈধভাবে জমি দখলের গুরুতর অভিযোগ উঠেছে। জমি দখলের সময় তিনি নিজেই এক ব্যক্তিকে কুপিয়ে জখম করেছেন। গুরুতর আহত মোকছেদকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা হলেও এখনো গ্রেফতার হয়নি অভিযুক্ত কাউন্সিলর।
প্রত্যক্ষদর্শী ও মামলা সূত্রে প্রকাশ, নগরীর বিনোদপুরের ওমেদ আলীর স্ত্রী মোছলেমা বেগমের (৫৪) সাথে একই এলাকার মজিদা বেগম (৫০) স্বামী মৃত আজিম উদ্দিনের সাথে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছে। বিষয়টি সুরাহার জন্য একাধিকবার সালিসেও কোনো সুরাহা হয়নি। মোছলেমা বেগমের ছেলে মোকছেদুল ইসলাম জানান, মজিদা বেগম আমাদের জমি দখল করার জন্য স্থানীয় ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর ও তাঁতিলীগ নেতা জাকারিয়া আলম শিপলুর সাথে কন্টাক্ট করে। শুক্রবার দুপুরে জাকারিয়া আলম শিপলুর নেতৃত্বে স্থানীয় শিপন (২০), আব্দুল লতিফসহ (৩৫) শিপলু বাহিনীর লোকজন ধারালো অস্ত্র, রড, কাঠের বাটাম নিয়ে আমাদের বাড়ির ভেতর প্রবেশ করে আমাকে ধারালো অস্ত্র দিয়ে কোপাতে থাকে। এতে আমার মাথা ফেটে গিয়ে রক্তাক্ত হলে আমাকে বাঁচাতে আমার স্ত্রী এগিয়ে এলে লতিফ ও শিপন আমার স্ত্রীর কাপড় টানা-হেঁচড়া করে শ্লীলতাহানি ঘটায়। তারা চলে যাওয়ার পর স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় মোকছেদুলকে উদ্ধার করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করায়।
মোছলেমা বেগম জানান, আমার জমি দখল করার কন্টাক্ট নিয়ে এসে আমার ছেলেকে মেরে ফেলার জন্য কাউন্সিলর শিপলু নিজেই ধারালো অস্ত্র দিয়ে কুপিয়েছে। ওর মাথায় ১০টি সেলাই দেয়া হয়েছে। সাবেক ইউপি সদস্য সাজু মিয়া জানান, সে তাঁতিলীগের সভাপিত হওয়ায় রাজনৈতিক প্রভাব খাটিয়ে অনেক লোককে হয়রানি করছেন। জমি দখল করে মানুষকে ভিটেমাটি ছাড়া করছেন। এ ব্যাপারে প্রশাসনের ব্যবস্থা গ্রহণ করা উচিত। এ ব্যাপারে কাউন্সিলর ও কারমাইকেল কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি জাকারিয়া আলাম শিপলু জানান, আমি জমি দখলের কন্টাক্ট নেইনি। পুলিশের একজন সোর্স এসে বলে মোকছেদুলকে দুই-চারটা চড়-থাপ্পড় দিলেই সে জমি ছেড়ে দিতে বাধ্য হবে। সে কারণে চড়-থাপ্পড় মারছি।
এ সময় পুলিশের ওই সোর্সই মোকছেদুলের মাথায় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়েছে।
কোতোয়ালি থানার ওসি আব্দুর রশিদ জানান, এ ঘটনায় মামলা হয়েছে। শিপলুসহ আসামিরা পলাতক আছেন। তাদের গ্রেফতারে অভিযান চলছে।

 


আরো সংবাদ



premium cement
বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট

সকল