২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রাবি প্রেস ক্লাবের নিন্দা কুবির সাংবাদিককে ছাত্রলীগের গুলি করার হুমকির প্রতিবাদ

-

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (কুবিসাস) সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের প্রতিনিধি তানভীর সাবিককে ছাত্রলীগ নেতার গুলি করে হত্যার হুমকির প্রতিবাদে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব। ঘটনার সুষ্ঠু তদন্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে এক যৌথ বিবৃতি দেন প্রেস ক্লাবের সভাপতি মানিক রাইহান বাপ্পী ও সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জয়।
গতকাল দুপুরে যৌথ বিবৃতিতে তারা বলেন, বাংলাদেশে সাংবাদিক লাঞ্ছনা এবং তাদের হুমকি প্রদান নতুন কোনো ঘটনা নয়। এ ধরনের কর্মকাণ্ড সাংবাদিকতা তথা গণমাধ্যমের স্বাধীনতার উপর নগ্ন আঘাত। এ পরিস্থিতিতে প্রতিটা সাংবাদিক নিরপাত্তাহীনতায় ভুগছে। এ ঘটনায় সাংবাদিকতার মতো একটি স্বাধীন ও মুক্ত পেশা বাধাগ্রস্ত হবে বলে আমরা মনে করি।
বিবৃতিতে আরো বলা হয়Ñ আমরা চাই, শুধু কুমিল্লা বিশ্ববিদ্যালয় নয়; সারা বাংলাদেশের সকল ক্যাম্পাস প্রতিবেদকদের সুরক্ষায় বিশ^বিদ্যালয় প্রশাসন, রাজনৈতিক সংগঠন, সংশ্লিষ্ট গণমাধ্যম এবং সাংবাদিক নেতৃবৃন্দ যথেষ্ট উদার ও গণতান্ত্রিক মানসিকতা পোষণ করবেন এবং আশা করব প্রশাসন দ্রুততম সময়ের মধ্যে দোষী ব্যক্তির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবেন। এ ছাড়া সাংবাদিক হুমকির সাথে জড়িত ব্যক্তিকে আজীবন বহিষ্কার করে বঙ্গবন্ধুর হাতেগড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগকে আগাছামুক্ত করতে শাখা ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান তারা।
উল্লেখ্য, গত শুক্রবার পৌনে ১০টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় কাজী নজরুল ইসলাম হল এবং শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল ছাত্রলীগের জুনিয়র কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনার খবর পেয়ে ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকরা ঘটনাস্থলে যান।

এ সময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শোয়েব হাসান হিমেল সাংবাদিকদের অশ্রাব্য ভাষায় গালমন্দ শুরু করেন। তিনি চিৎকার করে সেখান থেকে সরে যেতে বলেন এবং গুলির হুমকি দেন।


আরো সংবাদ



premium cement
দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত

সকল