১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


ডেঙ্গু প্রতিরোধে ব্যর্থ হলে পদত্যাগ করুন : বাংলাদেশ ন্যাপ

-

মেয়রদের যত কাজই থাকুক, এখন তাদের শুধু একটা কাজ, তা হলো ‘মশা মারা’। যদি তারা এটি ঠিকমতো করতে না পারেন, তাহলে তাদের উচিত ব্যর্থতার দায় নিয়ে দায়িত্ব থেকে সরে যাওয়া। এবার ডেঙ্গু আগের চেয়ে অনেক বেশি মারাত্মক হয়ে এসেছে। ডেঙ্গু আক্রান্ত রোগীদের দ্রুত হাসপাতালে না আনলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে।
গতকাল বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া এক যৌথ বিবৃতিতে একথা বলেন। রাজধানী ঢাকায় ডেঙ্গু প্রতিরোধে জরুরি ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির মেয়রদের উদ্দেশে নেতৃদ্বয় বলেন, আপনারা পরিষ্কার-পরিচ্ছন্নতার কথা বলেন। আমি তো আমার ঘর পরিষ্কার রাখি। কিন্তু আপনারা নর্দমা পরিষ্কার করেছেন কি? নর্দমা থেকে যে ডেঙ্গু ছড়াচ্ছে, সেদিকে খেয়াল রাখছেন কি?
বিবৃতিতে নেতৃদ্বয় কথামালা পরিহার করে অবিলম্বে সরকারকে বানভাসি মানুষের পাশে দাঁড়ানোরও আহ্বান জানান। এ সময় তারা মন্ত্রী ও কর্তাব্যক্তিদের শুধু মুখে বড় বড় কথা না বলে বন্যাদুর্গতদের সহায়তায় পর্যাপ্ত খাদ্য ও ত্রাণসামগ্রী বিতরণেরও দাবি জানান।


আরো সংবাদ



premium cement
বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর রংপুরে মুক্তিযুদ্ধের সময়কার ৩টি এলএমএনজি অস্ত্র ও গুলি উদ্ধার দুবাইয়ে বিদেশীদের গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশীও ৫ কোটি টাকা আত্মসাতের দায়ে টিএমএসএস-এর সাবেক পরিচালকের জেল ও জরিমানা তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩০০ কেজি পাঙ্গাসের পোনা আটক আওয়ামী লীগ কারো দয়া-দাক্ষিণ্য নিয়ে ক্ষমতায় আসেনি : নানক নির্বাচনের মাঝেই ইন্ডিয়া জোট নিয়ে কেন ‘সুর বদল’ মমতা ব্যানার্জীর? গঙ্গার পানির নায্য হিস্যা আদায়ে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে রংপুর খামারিদের মানববন্ধন কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে শিক্ষার্থীর মৃত্যু, রেললাইন অবরোধ জামায়াতে ইসলামী এখন দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল : মাওলানা রফিক

সকল