১৫ মে ২০২৪, ০১ জৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলকদ ১৪৪৫
`


সুরথ কুমার সরকার প্রধান তথ্য কর্মকর্তা

-

বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) উপ-মহাপরিচালক সুরথ কুমার সরকারকে তথ্য অধিদফতরের প্রধান তথ্য কর্মকর্তা (পিআইও) নিয়োগ দিয়েছে সরকার। গতকাল বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।
প্রসঙ্গত, রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদীন ২২ দিন এ পদে দায়িত্ব পালন শেষে রাষ্ট্রপতির কার্যালয়ে ফিরে গেলে গত মে থেকে পদটি শূন্য ছিল। অধিদফতরের কাজের স্থবিরতা দেখা দেয়ায় অতিরিক্ত পিআইও ফায়জুল হককে দায়িত্ব দিয়ে রুটিন কাজ চালানো হয়।
সুরথ কুমার সরকার বিসিএস ৮৪ ব্যাচের কর্মকর্তা। তিনি তথ্য মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, জাতীয় সংসদে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। রাজশাহী মহানগরীতে জন্মগ্রহণকারী এই কর্মকর্তা পড়াশোনা করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে।
এর আগে প্রধান তথ্য কর্মকর্তা কামরুন নাহারকে গত ২২ জানুয়ারি রাষ্ট্রপতির ১০ শতাংশ কোটায় সচিব নিয়োগ করা হয়। পরে তাকে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ে পদায়ন করা হয়।
দীর্ঘদিন পদটি শূন্য থাকার পর গত ১৪ মার্চ গণযোগাযোগ অধিদফতরের মহাপরিচালক (চলতি দায়িত্ব) মো: জাকির হোসেনকে অতিরিক্ত দায়িত্বে পিআইও নিয়োগ দেয়া হয়েছিল। এরপর রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদীনকে গ্রেড-১ বেতনে পিআইও নিয়োগ দিয়ে গত ৮ এপ্রিল আদেশ জারি করে তথ্য মন্ত্রণালয়। পরে ৩০ এপ্রিল আবারো তাকে রাষ্ট্রপতির প্রেসসচিবের দায়িত্ব দিয়ে ফেরত পাঠানো হয়। এরপর থেকে পিআইও পদটি শূন্য ছিল।

 


আরো সংবাদ



premium cement
খাদ্য মূল্যস্ফীতির চক্রে নিম্ন আয়ের মানুষ স্বর্ণের অলঙ্কার বিক্রিতে মজুরি ৬ শতাংশ ফ্রান্সে কারা কর্মকর্তাদের হত্যা করে প্রিজনভ্যান থেকে আসামি ছিনতাই নিউ কালেডোনিয়ায় সহিংসতার পর কারফিউ, বন্ধ বিমানবন্দর থাইল্যান্ডের কারাগারে অনশনে থাকা তরুণীর মৃত্যু ভারতীয় পত্রিকার রিজার্ভ চুরির খবর মিথ্যা : বাংলাদেশ ব্যাংক প্রধানমন্ত্রীর ছবি ব্যঙ্গোক্তি করে ফেসবুকে পোস্ট, যুবলীগ নেতা গ্রেফতার রাফা ক্রসিং বন্ধের জন্য মিসরকে দায়ী করল ইসরাইল দেশের মাটি ধরে রাখাই এখন অনেক কঠিন : কিয়েভ কুবি শিক্ষার্থীর বিরুদ্ধে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগ ডোনাল্ড লু'র সফর নিয়ে আ'লীগ ও বিএনপিতে এত কথাবার্তা কেন?

সকল