২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বিএফইউজে-ডিইউজের ক্ষোভ-নিন্দা পরিবর্তন ডটকমসহ সব বন্ধ গণমাধ্যম অবিলম্বে খুলে দিন

-

কোনো কারণ ছাড়াই পাঠকপ্রিয় নিউজপোর্টাল পরিবর্তন ডটকম বন্ধ করে দেয়ায় গভীর উদ্বেগ, ক্ষোভ ও তীব্র নিন্দা জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নÑ বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের নেতৃবৃন্দ। গতকাল এক বিবৃতিতে নেতৃবৃন্দ বিনা নোটিশে নিউজসাইটটি বন্ধের ঘটনাকে স্বৈরাচারী ও হঠকারী পদক্ষেপ হিসেবে বর্ণনা করেন। সরকার অব্যাহতভাবে গণমাধ্যমের কণ্ঠরোধের যে অপকৌশল গ্রহণ করেছে তা ভয়াবহ পরিণতি ডেকে আনবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন নেতারা।
বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজী ও মহাসচিব এম আবদুল্লাহ এবং ডিইউজে সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো: শহিদুল ইসলাম প্রদত্ত বিবৃতিতে অবিলম্বে পরিবর্তন ডটকমসহ এর আগে বন্ধ করা সব গণমাধ্যম খুলে দিয়ে সংবাদমাধ্যমের ওপর দৃশ্য-অদৃশ্য সব ধরনের খড়গ তুলে নেয়ার দাবি জানান।
বিবৃতিতে সাংবাদিক নেতারা বলেন, এর আগে প্রথম দফায় ৩৫টি অনলাইন এবং দ্বিতীয় দফায় ৫৪টি অনলাইন সংবাদমাধ্যম বন্ধ করে দেয়া হয়েছে। তারও আগে দৈনিক আমার দেশ, দিগন্ত টিভি, ইসলামিক টিভি, চ্যানেল ওয়ান বন্ধ করে দেয়া হয়। এসব গণমাধ্যমে কর্মরতদের মধ্যে ডিইউজে, ডিআরইউ ও জাতীয় প্রেস ক্লাবের বিপুলসংখ্যক সদস্য রয়েছেন। ঢাকার বাইরে কর্মরতদের মধ্যে বিএফইউজের বিভিন্ন অঙ্গ ইউনিয়নের অনেক সদস্য আছেন। দু’দিন আগে ব্লক করে দেয়া পরিবর্তন ডটকমের ঢাকায় ৮৫ জন সংবাদকর্মীসহ সারা দেশের দেড় শতাধিক সংবাদকর্মী আকস্মিকভাবে পেশাচ্যুতির হুমকিতে পড়েছেন। পবিত্র রমজান ও ঈদুল ফেতরকে সামনে রেখে এমনিতে গোটা গণমাধ্যমজুড়ে অনিশ্চয়তা ও দুঃসহ পরিস্থিতি বিরাজ করছে।
বিবৃতিতে নেতৃবৃন্দ অবিলম্বে বন্ধ সব গণমাধ্যম খুলে দেয়া ও সাংবাদিক দলন-নিপীড়ন বন্ধের দাবি জানান। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement