২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আল মাহমুদ স্মরণে খেলাফত মজলিসের দোয়ার মাহফিল

খেলাফত আন্দোলনের শোক
-

খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুর কাদের বলেছেন, কবি আল মাহমদ তার মানোত্তীর্ণ সাহিত্যকর্মের মাধ্যমে আমাদের বাংলা সাহিত্যকে সমৃদ্ধ করে গেছেন। তিনি কবিতার মাধ্যমে মানুষের মায়া-মমতা ও প্রকৃতির সৌন্দর্যের হৃদয়গ্রাহী ছবি এঁকেছেন। তার সাহিত্যকর্ম বাংলা সাহিত্যের অমূল্য সম্পদ। কবি আল মাহমুদ একজন বিশ্বমানের কবি ছিলেন। তিনি ভাষাসৈনিক ও মুক্তিযোদ্ধা ছিলেন। তারপরেও তাকে রাষ্ট্রীয়ভাবে যথাযথ মূল্যায়ন করা হয়নি। আদর্শিক কারণে এ ধরনের অবমূল্যায়ন খুবই দুঃখজনক।
কবি আল মাহমুদের রূহের মাগফিরাত কামনায় গতকাল বিজয়নগরস্থ মজলিস মিলনায়তনে খেলাফত মজলিস ঢাকা মহানগরী আয়োজিত এক দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। মহানগর সভাপতি শেখ গোলাম আসগরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা আজীজুল হকের পরিচালনায় মাহফিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের নায়েবে আমির আবদুল্লাহ ফরিদ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী, অধ্যাপক মো: আবদুল জলিল, অধ্যাপক কে এম আলম, মুক্তিযোদ্ধা ফয়জুল ইসলাম, মাওলানা আবদুল হক আমিনী, ঢাকা মহানগরীর যুগ্ম সম্পাদক তাওহিদুল ইসলাম তুহিন, আবুল হোসাইন, মুফতি আজীজুল হক, হাজী হারুনুর রশীদ, মাওলানা ফারুক আহমদ ভূঁইয়া, এম এ সালাম প্রমুখ। আলোচনা শেষে মরহুম কবি আল মাহমুদের রূহের মাগফিরাত কামনা করে দোয়া-মুনাজাত পরিচালনা করেন মাওলানা আহমদ আলী কাসেমী।
খেলাফত আন্দোলন : দেশের খ্যাতিমান কবি আল মাহমুদের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান, আমিরে শরিয়ত মাওলানা শাহ আতাউল্লাহ, মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াযী, নায়েবে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী ও সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দিন। এক যুক্ত বিবৃতিতে তারা বলেন, কবি আল মাহমুদ বাংলা কবিতা ও সাহিত্যের জগতের প্রখ্যাত কবি ছিলেন। বাংলা সাহিত্যে তার ভূমিকা জাতির কাছে চির স্মরণীয় হয়ে থাকবে। কবি আল মাহমুদ ছিলেন মুসলিম জাগরণের কবি। ব্যক্তিজীবনে তিনি ছিলেন নির্লোভ, নির্ভিক ও সৎ মানুষ। তার ইন্তেকালে বাংলা সাহিত্য এতিম হয়ে গেলো। আমরা তার পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করছি এবং মহান আল্লাহ তায়ালার দরবারে তার রূহের মাগফেরাত কামনা করছি। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement