২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

খুলনার আদালত থেকে জামিন নিলেন সাংবাদিক রাশিদুল

-

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় খুলনা প্রেস ক্লাবের সহসভাপতি ও দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার রাশিদুল ইসলাম খুলনার জেলা ও দায়রা জজ আদালত থেকে জামিন নিয়েছেন। গতকাল রোববার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক মো: মশিউর রহমান চৌধুরী আগামী ৩ এপ্রিল পর্যন্ত তার জামিন মঞ্জুর করেন। আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন খুলনা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট এম এম মুজিবর রহমান। এ সময় অ্যাডভোকেট বজলার রহমান, মাসুদ হোসেন রনি, মশিউর রহমান নান্নু, ইকবাল হোসেন, মাসুম রশিদ, রামপদ পোদ্দার, মোমিনুল ইসলাম, মোমরেজুল ইসলাম, এম এ জলিল, ফজলে হালিম লিটন, তৌহিদুল ইসলাম তুষার, পপি ব্যানার্জী, হাবিবুর রহমান রাজু, মো: নজরুল ইসলাম খান, প্রণব দেবনাথ, লতিফুর রহমান লাবু, মাসুম বিল্লাহ, কামাল হোসেন, আফজাল হোসেন, এ বি এম ওমর আলি, এম মাফতুন আলি, জিএম আবদুল আলিম, মোল্লা হাবিবুর রহমান, আবদুল হাকিম, অনুরাগ ব্যানার্জী ও মোর্শেদ মঞ্জুরসহ অর্ধশত আইনজীবী শুনানিতে অংশ নেন।
রাশিদুল ইসলামের আইনজীবী এম এম মুজিবর রহমান জানান, আদালত রাশিদুল ইসলামকে আগামী ৩ এপ্রিল পর্যন্ত জামিন দিয়েছে। তিনি গত ২১ জানুয়ারি এ মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন নিয়েছিলেন।

মামলার বিবরণে জানা যায়, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে খুলনা-১ (দাকোপ-বটিয়াঘাটা) আসনে মোট ভোটারের চেয়ে ২২ হাজার ৪১৯ ভোট বেশি পড়ার একটি প্রতিবেদন তৈরি করেছিলেন রাশিদুল। একই খবর প্রকাশিত হয়েছিলÑ বাংলা ট্রিবিউন, বাংলাদেশ প্রতিদিন ও সময় টিভিসহ অনেক মিডিয়ায়। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য উদ্দেশ্যমূলকভাবে মিথ্যা ও ভিত্তিহীন এ তথ্য প্রকাশ করা হয়েছে অভিযোগ তুলে সহকারী রিটার্নিং অফিসার দেবাশীষ চৌধুরী বাদি হয়ে বাংলা ট্রিবিউন ও ঢাকা ট্রিবিউনের খুলনা প্রতিনিধি হেদায়েত হোসেন মোল্লা ও মানবজমিনের খুলনা স্টাফ রিপোর্টার রাশিদুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। বটিয়াঘাটা থানায় করা এ মামলায় গত ১ জানুয়ারি হেদায়েতকে গ্রেফতার করা হয়। ৩ জানুয়ারি একই আদালত থেকে হেদায়েত জামিন লাভ করেন।


আরো সংবাদ



premium cement
‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

সকল