১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

একনেকসহ পাঁচ মন্ত্রিসভা কমিটি গঠন

-

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটিসহ (একনেক) পাঁচ মন্ত্রিসভা কমিটি গতকাল নতুন করে গঠন করে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
প্রজ্ঞাপনেÑ একনেক, আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি, জাতীয় পুরস্কার সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি, সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি এবং অর্থনৈতিক বিষয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি গঠন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৫ সদস্যের একনেকের চেয়ারপারসন হিসেবে রয়েছেন। এই নির্বাহী পরিষদে বিকল্প চেয়ারপারসনের দায়িত্ব পেয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।
মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে আহ্বায়ক করে ১৫ সদস্যের আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি এবং ১৩ সদস্যের জাতীয় পুরস্কার সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি গঠন করা হয়েছে।
এ ছাড়া ১৩ সদস্যের সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি এবং সমসংখ্যক সদস্য নিয়ে অর্থনৈতিক বিষয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির আহ্বায়ক করা হয়েছে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে। গত সরকারে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এই দু’টি মন্ত্রিসভা কমিটিতে আহ্বায়ক ছিলেন।


আরো সংবাদ



premium cement
করোনায় ১ জনের মৃত্যু, আক্রান্ত ৩১ ‘অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানো প্রত্যেকের ঈমানী দায়িত্ব’ নারায়ণগঞ্জের বাজারগুলোতে হঠাৎ পেঁয়াজের দাম অর্ধেকে নামল ‘নবীর শিক্ষা জালিম সরকারের বিরুদ্ধে সত্য কথা বলাই সর্বোত্তম জিহাদ’ আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ স্থগিত অস্ট্রেলিয়ার মিয়ানমারের মর্টারের গোলার শব্দে কেঁপে ওঠল বাংলাদেশ সীমান্ত সেহেরির মাইকিং করায় ৫ যুবক পুলিশি হেনস্তার শিকার ডেঙ্গু মোকাবেলায় সারাদেশে সব হাসপাতাল প্রস্তুত রাখার নির্দেশ চৌগাছায় এক দিনেই ২ নারীর আত্মহত্যা, ব্যর্থ ৪ আল শিফা হাসপাতাল এলাকায় তাণ্ডব চালাচ্ছে দখলদার বাহিনী অবন্তিকার আত্মহত্যা : রিমান্ড শেষে কারাগারে প্রক্টর দ্বীন ইসলাম

সকল