২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ধনী হওয়ার লোভে খুনি!

মোবাইল নম্বরের ক্লুতে ঘাতক শনাক্ত
-

কলেজের গণ্ডি এখনো পার হয়নি পারভেজ। কিন্তু মাথায় ভূত চাপে অল্প সময়ে ধনী হবে সে। বন্ধুকেও লোভ দেখায় ধনী হওয়ার। কিন্তু কিভাবে সম্ভব রাতারাতি বড় লোক হওয়ার, অনেক টাকার মালিক হওয়ার। এরপর বন্ধু ফয়সালকে নিয়ে পরিকল্পনা করে একটি অপহরণের। ১০ লাখ টাকার মুক্তিপণে ছেড়ে দেয়া হবে অপহৃতকে। তার পরই পেয়ে যাবে ১০ লাখ টাকা। কিন্তু তাদের ধনী হওয়া আর হলো না। ধনী হওয়ার লোভে অল্প বয়সে খুনি বনে গেল পারভেজরা। আর সন্তান হারালেন পারভেজকে সহায়তা করা এক বাবা সৈয়দ শামীম ইকবাল। গাজীপুরের শ্রীপুর উপজেলার ফাউগান এলাকায় এমনই একটি নির্মম ঘটনা ঘটেছে। শামীম ইকবালের বাসায় খেয়ে-পরে তাদের স্কুলপড়া ছেলে সাদমান ইকবাল রাকিনকে (১০) হত্যা করেছে খুনিরা। গতকাল রাজধানীর কারওয়ান বাজারের র্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এমন হৃদয়বিদারক ঘটনার বর্ণনা দেন র্যাব-১ এর অধিনায়ক সারোয়ার-বিন-কাশেম।
তিনি বলেন, রাকিন এ বছর ফাউগান প্রাথমিক বিদ্যালয় থেকে সমাপনী পরীক্ষা দেয়। গত ৫ ডিসেম্বর বিকেলে শিশু রাকিনকে অপহরণ করে তারই প্রাইভেট শিক্ষক পারভেজ শিকদার (১৮) ও পারভেজের বন্ধু ফয়সাল আহমেদ (১৯)। ঘটনার পাঁচ দিন পর বাড়ির পাশের বাঁশঝাড় থেকে শিশুটির অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় গত ৭ ডিসেম্বর শ্রীপুর থানায় শিশুটির বাবা একটি মামলা করলে র্যাব ঘটনার তদন্তে নামে।
র্যাবের এ কর্মকর্তা বলেন, পারভেজ শ্রীপুরের ফাউগান এলাকার আলীম শিকদারের ছেলে। সে গত বছর ফাউগান উচ্চবিদ্যালয় থেকে এসএসসি পাস করে কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটে কৃষি ডিপ্লোমায় ভর্তি হয়। আর ফয়সাল একই এলাকার আবদুল লতিফ মোল্লার ছেলে। সে ফাউগান উচ্চবিদ্যালয়ে নবম শ্রেণীর ছাত্র। তারা দু’জন আগে থেকে চুরিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত ছিল। এ ছাড়া দু’জনই বিভিন্ন মাদকে আসক্ত ছিল।
তিনি বলেন, দুই বছর ধরে শিশু রাকিনকে প্রাইভেট পড়াত পারভেজ। এর বিনিময়ে বেতন ছাড়াও পড়াশোনার খরচ বহনসহ বিভিন্নভাবে আর্থিকভাবে তাকে সহায়তা করতেন রাকিনের বাবা। র্যাব জানায়, হঠাৎ পারভেজের মাথায় অল্প সময়ে বড় (ধনী) হওয়ার ভূত চাপে। তখন সে শিশুটিকে হত্যার পরিকল্পনা করে। র্যাব জানায়, ক্রাইম পেট্রোলসহ বিভিন্ন অপরাধবিষয়ক অনুষ্ঠান দেখে হত্যার পরিকল্পনা করে পারভেজ। পরে তার বন্ধু একই এলাকার ফয়সালের সাথে পরিকল্পনাটি শেয়ার করে। এ উদ্দেশ্যে প্রায় ছয় মাস আগে শিশুটির বাবার ব্যবহৃত মোবাইল ফোনটি চুরি করে পারভেজ। ছয় মাসের মধ্যে কোনো দিনও সে মোবাইলটি চালু করেনি। র্যাব বলেন, ঘটনার দিন পাখি দেখানোর কথা বলে শিশুটিকে বাড়ির পাশের একটি বাঁশঝাড়ে নিয়ে যায় অপহরণকারীরা। পরে ছয় মাস আগে চুরি করা মোবাইল দিয়ে শিশুটির বাবাকে কল করে ফয়সাল। কিন্তু ফোনে টাকা না থাকায় বিপাকে পড়ে তারা। পরে একটি চিরকুটে চুরি করা ফোনটির নম্বর লিখে স্থানীয় একটি ফ্লেক্সিলোডের দোকান থেকে ২০ টাকা রিচার্জ করে। এরপরে আবার শিশুটির বাবাকে কল করে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এমনকি ঘটনাটি আইনশৃঙ্খলা বাহিনীকে জানাতে নিষেধ করা হয়, অন্যথায় ছেলেকে মেরে ফেলার হুমকি দেয় তারা।
র্যাবের এ কর্মকর্তা বলেন, অপহরণকারীরা তাদের পরিকল্পনামতোই এগোচ্ছিলেন। কিন্তু সন্ধ্যার পর শিশুটি বাসায় ফিরতে জোরাজুরি শুরু করে। এ সময় তারা শিশুটিকে নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়ে ঘটনা ফাঁস হওয়ার ভয়ে তাকে হত্যার পরিকল্পনা করে। তখন ফয়সাল প্রথমে শিশুটিকে মাটিতে ফেলে গলা টিপে ধরে। পরে পারভেজ ও ফয়সাল দু’জন শিশুটির শরীরের উপরে উঠে একত্রে গলা টিপে মৃত্যু নিশ্চিত করে। পরে তারা দু’জন আত্মগোপন করে। কোনোভাবে হত্যার রহস্য উদঘাটন করা যাচ্ছিল না। অবশেষে ফ্লেক্সিলোডের দোকানের একটি ডাস্টবিন থেকে একটি চিরকুটে পাওয়া একটি মোবাইল নম্বরকে ক্লু হিসেবে পেয়ে হত্যারহস্য উদঘাটিত হয়।
তিনি বলেন, নম্বরের পাশপাশি হত্যাকাণ্ডের স্থান থেকে একটি স্টার সিগারেটের প্যাকেট পাওয়া যায়। পরে কে স্টার সিগারেট খায় এবং চিরকুটে থাকা মোবাইল নম্বরটি কে লিখেছে, সে বিষয়টি মাথায় রেখে তদন্তকাজ চালানো হয়। পরে সাত থেকে আটজন সন্দেহভাজনের তালিকা করে অনুসন্ধান চালানো হয়। এভাবে ফয়সালের হাতের লেখার সাথে মেলানো হলে চিরকুটের মোবাইল নম্বরটির সাথে মিলে যায়। পরে তাকে আটক করা হলে সে হত্যার কথা স্বীকার করে এবং পারভেজের কথা বলে। পরে পাশের এলাকায় পারভেজের মামার বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।
সংবাদ সম্মেলনে নিহত শিশুর বাবা সৈয়দ শামীম ইকবাল কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমি সবসময় পারভেজকে সাহায্য-সহযোগিতা করতাম। অথচ আমার বাসায় খেয়ে-পরে বড় হয়ে আমার ছেলেকেই হত্যা করল। এমন মর্মান্তিক ঘটনা যেন আর কোনো বাবাকে দেখতে না হয়। তিনি খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। এ সময় শিশুটির মা ও অন্য স্বজনেরা সেখানে উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই

সকল