২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

চট্টগ্রামে দৈনিক কর্ণফুলী সম্পাদক গ্রেফতার

-

চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক কর্ণফুলী পত্রিকার সম্পাদক ও জামায়াতে ইসলামীর চট্টগ্রাম মহানগরী শাখার নায়েবে আমির আফসার উদ্দিন চৌধুরীকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ। গত রোববার রাতে নগরীর চকবাজার থানার কেয়ারী ইলিশিয়ামের বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।
চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (দক্ষিণ) জাহাঙ্গীর আলম বলেন, আফসার উদ্দিন চৌধুরীকে চকবাজার থানায় বিশেষ আইনের একটি মামলায় গ্রেফতার করা হয়। গতকাল সোমবার বিকেলে তাকে আদালতে উপস্থাপন করা হয়।
আফসার উদ্দিন চৌধুরী চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক কর্ণফুলী পত্রিকার সম্পাদক হিসেবে ১৯৯৫ সাল থেকে দায়িত্ব পালন করে আসছেন। ইতঃপূর্বে তিনি চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনে মেয়র পদে এবং ১৯৯১ ও ১৯৯৬ সালে জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রামের সংসদীয় আসন-৯ (কোতোয়ালি) থেকে নির্বাচন করেন।
জামায়াতের নিন্দা : জামায়াতে ইসলামীর চট্টগ্রাম মহানগরী শাখার নায়েবে আমির আলহাজ আফসার উদ্দিন চৌধুরী ও বায়েজীদ থানার আমির মো: জাকির হোসেনকে গত ১৮ নভেম্বর গ্রেফতার করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে দলটি। জামায়াতে ইসলামীর নায়েবে আমির এবং সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান গতকাল এক বিবৃতিতে বলেন, সরকার রাজনৈতিক প্রতিহংসা চরিতার্থ করার জন্যই আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে চট্টগ্রাম মহানগরী জামায়াতের দুই নেতাকে অন্যায়ভাবে পুলিশ দিয়ে গ্রেফতার করিয়েছে। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। দেশবাসী আশা করেছিল একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও সব দলের অংশগ্রহণমূলক নির্বাচন; কিন্তু সরকার সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের পরিবেশ সৃষ্টি করার পরিবর্তে একতরফা, ব্যালট ডাকাতির প্রহসনের নির্বাচনের ষড়যন্ত্র শুরু করেছে। নির্বাচনের তফসিল ঘোষণার পর সব জুলুম-নির্যাতন ও গ্রেফতার অভিযান বন্ধ করাই ছিল দেশবাসীর প্রত্যাশা। তিনি অবিলম্বে গ্রেফতার অভিযান বন্ধ করে জামায়াতে ইসলামী, ইসলামী ছাত্রশিবির ও অন্যান্য বিরোধী দলের গ্রেফতারকৃত সব নেতাকর্মীকে নিঃশর্ত মুক্তি দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।
প্রতিবাদ : একটি জাতীয় পত্রিকার প্রথম পৃষ্ঠায় ‘কৌশলে-অপকৌশলে জামায়াত’ শিরোনামে গতকাল প্রকাশিত রিপোর্টের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারি অধ্যাপক মো: তাসনীম আলম এক বিবৃতিতে বলেন, রিপোর্টে ‘নির্বাচনের প্রস্তুতির সঙ্গে লাগাতার নাশকতার গোপন রণপ্রস্তুতি নিয়ে এগুচ্ছে জামায়াত’ মর্মে যে কথা লেখা হয়েছে তার কোনো ভিত্তি নেই। আমি এ ভিত্তিহীন অসত্য মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

 


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট

সকল