২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
নগর ভবনে সভায় মেয়র লিটন

রাজশাহীতে আগামী পাঁচ বছরে ১০০টি গার্মেন্ট কারখানা করা হবে

-

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেছেন, মহানগরীর বেকার সমস্যা নিরসনে রাজশাহীতে আগামী পাঁচ বছরে এক শ’টি গার্মেন্ট কারখানা স্থাপন করা হবে। টেলারিং অ্যান্ড ড্রেস মেকিং ট্রেডে প্রশিক্ষণ গ্রহণকারী দক্ষতা অর্জনকারীদের এসব গার্মেন্ট কারখানায় কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। গতকাল দুপুরে নগর ভবনের সরিৎ দত্ত গুপ্ত নগর সভাকক্ষে আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। ইউসেপ বাংলাদেশ রাজশাহী রিজিয়ন চাইল্ড অ্যান্ড ওমেন রাইটস অ্যাডভোকেসি (সিডব্লিউআরএ) এ সভার আয়োজন করে।
মেয়র লিটন বলেন, ইউসেপ রাজশাহীতে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ মানবসম্পদ গড়ে তুলছে। শুধু সরকারি চাকরির জন্য সময় নষ্ট না করে সন্তানদের কারিগরি শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে অভিভাবকদের মানসিকতার পরিবর্তন করার আহ্বান জানান তিনি। মেয়র বলেন, মহানগরীর বেকার সমস্যা সমাধানে ইউসেপের বিভিন্ন প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টিতে কাউন্সিলরদের ভূমিকা রাখতে হবে। মাদকের কড়াল গ্রাস থেকে রক্ষা করতে যুবসমাজকে কর্মে সম্পৃক্ত করতে হবে। রাজশাহীকে এগিয়ে নিতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান মেয়র।
সভায় বিশেষ অতিথি ছিলেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-৩ ও ১নং সংরক্ষিত আসনের কাউন্সিলর তাহেরা খাতুন মিলি, এফডব্লিউসিএ’র পরিচালক ওয়াহিদা খানম।

 


আরো সংবাদ



premium cement