১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


নৌকা প্রতীকে নির্বাচন করবে ইসলামী ঐক্যজোট

-

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে নির্বাচন করবে মাওলানা আবদুল লতিফ নেজামী ও মুফতি ফয়জুল্লাহর নেতৃত্বাধীন ইসলামী ঐক্যজোট। তাদেরকে তিন থেকে চারটি আসন দেয়া হতে পারে বলে জানা গেছে। এদিকে আওয়ামী লীগের সাথে নির্বাচনে অংশ নেয়ার নীতিগত সিদ্ধান্ত থাকলেও নিজেদের প্রার্থী বাছাইয়ে মনোনয়নপত্র বিক্রি ও প্রার্থীদের সাক্ষাৎকার নিচ্ছে ইসলামী ঐক্যজোট।
সূত্র জানায়, আওয়ামী লীগের কাছে দলের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামীর জন্য নরসিংদী-৩, মহাসচিব মুফতি ফয়জুল্লাহর জন্য চট্টগ্রাম-৭, ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনীর জন্য ব্রাহ্মণবাড়িয়া-২ ও ৩-এর মধ্যে যেকোনো একটি এবং সহকারী মহাসচিব মাওলানা আলতাফ হোসাইনের জন্য কুমিল্লা-১ আসন চায় ইসলামী ঐক্যজোট। তবে মাওলানা আবুল হাসানাত আমিনীর জন্য ব্রাহ্মণবাড়িয়া-২ ও ৩-এর মধ্যে যেকোনো একটি এবং মাওলানা আলতাফ হোসাইনের জন্য কুমিল্লা-১ আসন ছাড় দিতে ইতোমধ্যে সবুজ সংকেত দিয়েছে আওয়ামী লীগ। বাকি দু’টি নিয়ে আওয়ামী লীগের সাথে ইসলামী ঐক্যজোটের দেনদরবার চলছে।
দলের একাধিক শীর্ষনেতার সাথে কথা বলে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।
নির্বাচনী প্রতীক প্রসঙ্গে ইসলামী ঐক্যজোটের একাধিক নেতা বলেন, আমাদের নিজস্ব প্রতীক মিনার হলেও নৌকা প্রতীকে নির্বাচন করার প্রস্তাব দিয়েছে আওয়ামী লীগ।


আরো সংবাদ



premium cement