১২ ডিসেম্বর ২০১৮

ড. মুবারক আইসি ইউতে দোয়া কামনা

-

পাট থেকে পলিথিনের আবিষ্কারক ও বাংলাদেশ জুট মিলস করপোরেশনের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মুবারক আহমদ খান (৬০) অসুস্থ হয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন।
সম্প্রতি লন্ডনে গিয়ে বিষাক্ত পোকার কামড়ে অসুস্থ হয়ে পড়েন। এরপর সেখানেই ১০ দিন চিকিৎসাধীন থাকার পর ৪ জুলাই দেশে ফেরেন। এরপর বেশি অসুস্থ হয়ে পড়লে তাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। এখন তিনি হাসপাতালের আইসিইউতে ভর্তি রয়েছেন। এই গুণী গবেষকের জন্য তার পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া কামনা করা হয়েছে।
ড. মুবারক আহমদ খান রসায়নের ওপর বিএসসি এবং এমএসসি সম্পন্ন করেন। পরে তিনি পলিমার এবং তেজস্ক্রিয় রসায়ন নিয়ে পিএইচডি ডিগ্রি নেন।
স্কোপাস নামের বিজ্ঞানভিত্তিক গবেষণা প্রকাশের ওয়েবসাইটে মুবারক আহমদ খানের বিভিন্ন বিষয়ের ওপর ডকুমেন্ট রয়েছে ৩১৩টি। সারা বিশ্বের পাটবিষয়ক গবেষণায় তিনি এক নাম্বার বিজ্ঞানী। ড. মুবারক আহমদ বাংলাদেশ একাডেমি অব সায়েন্সসহ বেশ কিছু জাতীয় এবং আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন।


আরো সংবাদ

ঢাকা-৪ আসনে বিএনপি প্রার্থীর বাসা লক্ষ্য করে ককটেল নিক্ষেপ নজরুল চেয়ারম্যান রিজভী সদস্যসচিব ঢাকা-১৭ আসনে বিএনপি নেতা জামান মোল্লার উদারতা অবজার্ভা ওয়ার্ল্ড ওয়াইড এডুকেশন সেন্টারের পরিচালক আমিনুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ১৭ ডিসেম্বর থেকে খিলগাঁও এক্সচেঞ্জের ‘৭২৫’ গ্রুপের টেলিফোন নম্বর পরিবর্তন মতাসীন দল নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে : নূর হোসাইন কাসেমী ১০ গায়েবি মামলায় বিএনপির দুই শীর্ষ নেতার জামিন অনাবাসী বাংলাদেশী প্রকৌশলীদের প্রথম সম্মেলন ফেব্রুয়ারিতে সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দিয়ে অবিলম্বে নির্বাচনের পরিবেশ তৈরি করুন : মুফতি রেজাউল করীম আবদুল হাই মাশরেকী ছিলেন চেতনাবোধ জাগ্রত করার কবি দুই ও পাঁচ টাকা মূল্যমানের নতুন নোট ইস্যু আজ

সকল