২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ঢাকায় বিএনপির ঝটিকা মিছিল

-

পাঁচ মাস ধরে কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা এবং নিঃশর্ত মুক্তির দাবিতে সারা দেশে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছিল বিএনপি। ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা শহরে বিক্ষোভ মিছিলে পুলিশ কর্তৃক বাধা দেয়ার অভিযোগ করেছে বিএনপি। রাজধানীতে দু’টি ঝটিকা মিছিল করেছে বিএনপি। গতকাল ঢাকা মহানগর দক্ষিণ এবং উত্তর বিএনপি পৃথকভাবে এই ঝটিকা মিছিল করে। সম্প্রতি ঢাকা উত্তর ও দক্ষিণ বিএনপির থানা এবং ওয়ার্ডে নতুন কমিটি দেয়া হলেও এর কোনো প্রভাব পড়েনি গতকালের কর্মসূচিতে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে একটি প্রতিবাদ মিছিল ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের গেট থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে চানখাঁরপুল মোড়ে গিয়ে শেষ হয়। মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারের নেতৃত্বে বিক্ষোভ মিছিলে মহানগর এবং নগরীর বিভিন্ন থানা ও ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।
ঢাকা দক্ষিণ বিএনপির এক নেতা জানান, পুলিশ মিছিল থেকে কামরাঙ্গীরচর থানা বিএনপির নেতা রহমত উল্লাহ, মো: তাজুল ইসলাম, শাহবাগ থানার মো: আমিন, কোতোয়ালি থানার শাম্মী ওরফে সেন্টুসহ বিভিন্ন থানার ১৫-১৬ জনকে গ্রেফতার করে। এ সময় শাহবাগের মো: রফিকুল ইসলাম স্বপন, বংশাল থানা মো: মাসুদসহ কয়েকজন নেতাকর্মী আহত হন।
এ ছাড়া রাজধানীর ভাটারায় আমেরিকান দূতাবাসের বিপরীতে ১০০ ফিট সড়কে মহানগর উত্তর বিএনপির একটি ঝটিকা মিছিল বের হয়। এ সময় পুলিশ ধাওয়া দিলে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। নেতাকর্মীরা পালাতে গেলে বাড্ডা থানা বিএনপি নেতা জাহিদসহ চারজনকে গ্রেফতার করে। ছয়জন নেতাকর্মী আহত হন। বিক্ষোভ মিছিলে পুলিশি হামলার নিন্দা জানান উত্তর বিএনপির সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান।


আরো সংবাদ



premium cement
থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা

সকল