২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
সিসিক নির্বাচন

এক মেয়র প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র সংগ্রহ

-

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণের ল্েয বৃহস্পতিবার এক মেয়র প্রার্থীসহ আরও ১৪ জন কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এ নিয়ে মনোনয়নপত্র সংগ্রহকারী মোট প্রার্থীর সংখ্যা হচ্ছে ১৯৯ জন। তাদের মধ্যে মেয়র পদে মনোনয়নপত্র কিনেছেন পাঁচজন, সাধারণ কাউন্সিলর পদে ১৪০ ও সংরতি মহিলা কাউন্সিলর পদে ৫৪ জন।
সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো: আলীমুজ্জামান জানান, বৃহস্পতিবার ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী হিসেবে ডা: মোয়াজ্জেম হোসেন খান মনোনয়নপত্র সংগ্রহ করেন। এ ছাড়া কাউন্সিলর পদে ১০ জন ও নারী কাউন্সিলর পদে ৪ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
এ বছর সিলেট নগরীতে মোট ভোটার সংখ্যা তিন লাখ ২১ হাজার ৭৩২ জন। এবার ভোট কেন্দ্রের সংখ্যা ছয়টি বৃদ্ধি পেয়ে ১৩৪টিতে উন্নীত হয়েছে।
ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড অপসারণে অভিযান : সিলেট নগরীর বন্দরবাজার, কোর্ট পয়েন্ট ও জিন্দাবাজার এলাকা থেকে অবৈধ ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড অপসারণে অভিযান চালানো হয়েছে। সিলেট সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে এ অভিযান চালানো হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
সরেজমিন দেখা যায়, সিলেট নগরীর বন্দরবাজার, কোর্ট পয়েন্ট ও জিন্দাবাজার এলাকার বিভিন্ন স্থানে বিভিন্ন নেতা ও প্রতিষ্ঠানের নামে লাগানো ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড খুলে ফেলছেন সিসিকের পরিচ্ছন্নতা কর্মীরা।
অভিযান চলাকালে উপস্থিত ছিলেন, সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা এ জেড এস নূরুল হক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহিনা খাতুন, সিলেট সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) রুহুল আলম প্রমুখ।
সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, নির্বাচনের আইন ও বিধি অনুযায়ী প্রতিদ্বন্দ্বী প্রার্থী না হওয়া পর্যন্ত কেউ কোনো পোস্টার, ব্যানার, লিফলেট, বিলবোর্ড লাগাতে পারবেন না। যদি কেউ লাগান তবে আচরণবিধি লঙ্ঘিত হবে। তিনি নগরীর বিভিন্ন স্থানে লাগানো সম্ভাব্য প্রার্থীদের পোস্টার, বিলবোর্ড, ব্যানার নিজ উদ্যোগে সরিয়ে ফেলার অনুরোধ জানান। অন্যথায় আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

 


আরো সংবাদ



premium cement
‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

সকল