২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

শীতলক্ষ্যা নদীতে দুইটি জাহাজের মুখোমুখি সংঘর্ষ

সিমেন্টবাহী জাহাজ নিমজ্জিত
-

শীতলক্ষ্যা নদীতে দুইটি জাহাজের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। এতে সিমেন্টবাহী একটি জাহাজ ডুবে গেছে। ডুবে যাওয়া জাহাজে সাড়ে সাত হাজার বস্তা সিমেন্ট ছিল বলে জানা গেছে। এ ঘটনায় জাহাজের বাবুর্চি মিরাজ কাজী নিখোঁজ রয়েছেন। নিখোঁজ মিরাজ কাজীর বাড়ি নড়াইলের কামাল প্রতাপ এলাকায়। শনিবার ভোরে নারায়ণগঞ্জের বন্দরের মদনগঞ্জ বসুন্ধরা সিমেন্ট ফ্যাক্টরি ও কয়লাঘাটসংলগ্ন শীতলক্ষ্যা নদীতে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে ডুবে যাওয়া জাহাজের ইঞ্জিনমিস্ত্রি সৈয়দ ইমান আলী বাদি হয়ে বন্দর থানায় মামলা করেছেন। এতে এক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে মালিকপক্ষ দাবি করেছেন।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বন্দরের নবীগঞ্জ এলাকার আকিজ সিমেন্ট ফ্যাক্টরি থেকে সাড়ে সাত হাজার বস্তা সিমেন্ট নিয়ে এমভি নেয়ামত শোকরিয়া-২ নামে একটি জাহাজ শনিবার ভোরে ফরিদপুরের উদ্দেশে ছেড়ে যায়। জাহাজটি ভোর ৬টায় বন্দরের মদনগঞ্জ বসুন্ধরা সিমেন্ট ফ্যাক্টরি ও কয়লাঘাট এলাকা অতিক্রম করার সময় রঙ সাইড দিয়ে বিপরীত দিক থেকে আসা মেসার্স ঢালি এন্টারপ্রাইজের এমভি প্রিন্স লতিফ নামে আকিজ সিমেন্ট ফ্যাক্টরির অপর একটি জাহাজের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে সিমেন্টসহ এমভি নেয়ামত শোকরিয়া -২ শীতলক্ষ্যা নদীতে ডুবে যায়। দুর্ঘটনার পর নিখোঁজ হয় জাহাজের বাবুর্চি মিরাজ কাজী। এ ব্যাপারে মামলা হয়েছে।
এমভি নেয়ামত শোকরিয়া-২ এর ইঞ্জিন মিস্ত্রি সৈয়দ ইমান আলী জানান, বন্দরের নবীগঞ্জ ফ্যাক্টরি থেকে সিমেন্টভর্তি করে যাওয়ার পথে আকিজ সিমেন্ট ফ্যাক্টরিতে আসা অপর একটি খালি জাহাজ তাদের জাহাজকে সামনের দিক থেকে ধাক্কা দেয়। এতে সিমেন্টভর্তি জাহাজটি নিমজ্জিত হয়।


আরো সংবাদ



premium cement