২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

‘শহীদ দিবসে জঙ্গি হামলার আশঙ্কা নেই’

‘শহীদ দিবসে জঙ্গি হামলার আশঙ্কা নেই’ - ছবি: ইউএনবি

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কোনো ধরনের জঙ্গি হামলা বা বিশৃঙ্খলা সৃষ্টির আশঙ্কা নেই বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম। বুধবার কেন্দ্রীয় শহীদ মিনার এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি

তিনি বলেন, দিনটি যথাযথ মর্যাদার সাথে পালনে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা বিদ্যমান থাকবেন বলে জানান ডিএমপি প্রধান। পুরো এলাকার তদারকিতে সিসিটিভি ক্যামেরা এবং ওয়াচ টাওয়ার বসানো হয়েছে। সেইসাথে নিরাপত্তা নিশ্চিতে নিয়মিত আইনশৃঙ্খলা বাহিনীর সাথে সাদা পোশাকেও পুলিশ মোতায়েন করা থাকবে।

ডিএমপি কমিশনার বলেন, যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় পুলিশের স্পেশাল উইপন্স অ্যান্ড ট্যাকটিক্স (সোয়াট) এবং কাউন্টার টোরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট, ডগ স্কোয়াডও মোতায়েন থাকবে বলেও জানান ডিএমপি কমিশনার শফিকুল।

তিনি আরও জানান, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন, এরজন্য সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষায় সহায়তার জন্য সাধারণ মানুষকে ডিএমপি জারি করা রুট মানচিত্র অনুসরণ করার আহ্বান জানান তিনি।


আরো সংবাদ



premium cement
দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড

সকল